kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দিতে তথ্য পাঠানোর নির্দেশ

অনলাইন ডেস্ক   

১৫ অক্টোবর, ২০২১ ১১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দিতে তথ্য পাঠানোর নির্দেশ

রাজধানীর স্কুল-কলেজে অধ্যয়নরত ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দিতে তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আগামী ১৯ অক্টোবরের মধ্যে শিক্ষার্থীদের তথ্য ই-মেইলে পাঠাতে হবে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মাউশির মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টিকা দেওয়ার জন্য মাউশির আওতাধীন ঢাকা মহানগরের সব প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের তথ্য ছক আকারে আগামী ১৯ অক্টোবরের মধ্যে মেইলে ([email protected]) পাঠাতে হবে।

বিষয়টি অতি জরুরি উল্লেখ করে তথ্য ছকে শিক্ষার্থীদের ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর, নাম, প্রতিষ্ঠানের নাম, প্রতিষ্ঠানের কোড, জন্ম তারিখ ও অভিভাবকের মোবাইল নম্বর দিতে বলা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দেশে প্রথমবারের মতো পরীক্ষামূলক করোনার টিকা দেওয়া হয় ১২০ শিশু শিক্ষার্থীকে, যাদের বয়স ১২ থেকে ১৭ বছরের মধ্যে। মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের উপস্থিতিতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ফাইজারের এই টিকা দেওয়া হয়।

মানিকগঞ্জ গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী তাসমিয়া আক্তার তোয়া এবং মানিকগঞ্জ সরকারি বালক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মোবাশ্বির রহমান রাফি প্রথম টিকা নেয়। টিকা নেওয়ার পর সব শিক্ষার্থী ভালো আছে বলে জানিয়েছেন কর্নেল মালেক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ।

গত রাতে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম কালের কণ্ঠকে জানান, যেসব শিক্ষার্থীকে পরীক্ষামূলক টিকা দেওয়া হয়েছে তাদের ১০ দিন পর্যবেক্ষণ করা হবে।



সাতদিনের সেরা