kalerkantho

শনিবার । ৭ কার্তিক ১৪২৮। ২৩ অক্টোবর ২০২১। ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

বিএনপির বৈঠক

ডিসেম্বরের মধ্যে সব পর্যায়ের কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৩ অক্টোবর, ২০২১ ০০:২৫ | পড়া যাবে ২ মিনিটে



ডিসেম্বরের মধ্যে সব পর্যায়ের কমিটি গঠনের নির্দেশ

মেয়াদোত্তীর্ণ জেলা-থানা-পৌর-ইউনিয়নসহ সব পর্যায়ের কমিটি আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এই সময়ের মধ্যে দায়িত্বপ্রাপ্তদের কেউ কমিটি গঠনে ব্যর্থ হলে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দিতে বলা হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সাংগঠনিক ও সহ সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠকে এ নির্দেশ দেওয়া হয়।

জানা গেছে, বিকেলে শুরু হওয়া রুদ্ধদ্বার এই বৈঠক চলে রাত পর্যন্ত। বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলের অধিকাংশ সাংগঠনিক ও সহসাংগঠনিক সম্পাদকরা অংশ নেন। লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন তারেক রহমান। 

জানতে চাইলে দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী কালের কণ্ঠকে বলেন, দলের সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠক ছিল। সেখানে দল পুর্নগঠনের বিষয়ে কিছু দিক নির্দেশনা মূলক বক্তব্য রেখেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সূত্র জানায়, ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর ও ২১ থেকে ২৩ সেপ্টেম্বর দলের ভবিষ্যত্ করণীয় নির্ধারণে দলের ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সম্পাদকমণ্ডলী, নির্বাহী কমিটির সদস্য, সাংগঠনিক জেলা, দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতার সঙ্গে দুই দফায় ছয়দিন বৈঠক করেন বিএনপির হাইকমান্ড। সেখান থেকে দল পুর্নগঠনের সুপারিশ আসে।



সাতদিনের সেরা