kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ১২৩তম সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক   

১০ অক্টোবর, ২০২১ ১৩:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ১২৩তম সভা অনুষ্ঠিত

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালনা বোর্ডের ১২৩তম সভা আজ রবিবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁওস্থ বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। ফাউন্ডেশনের পরিচালনা বোর্ডের সভাপতি সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি এতে সভাপতিত্ব করেন।

সভায় বিগত (১২২তম) সভার সিদ্ধান্ত বাস্তবায়ন পর্যালোচনা, ২০২০-২১ অর্থবছরের ফাউন্ডেশনের আয়-ব্যয় অনুমোদন, ২০২১-২২ অর্থবছরের বাজেট অনুমোদন, ফাউন্ডেশন ক্যাম্পাসে অবস্থিত প্রত্নতত্ত্ব অধিদপ্তরের অধীন 'ছোট সরদারবাড়ি' ফাউন্ডেশনের অনুকূল হস্তান্তর, ফাউন্ডেশনের চলমান মামলাসমূহের সর্বশেষ অবস্থা পর্যালোচনা, ফাউন্ডেশনের ২৭টি দৈনিক ভিত্তিক পদসমূহকে আউটসোর্সিং পদ্ধতিতে রূপান্তরকরণ, ফাউন্ডেশনের অনুকূলে অধিগ্রহণকৃত জমির গেজেটভুক্তকরণ ও খারিজ, লোক ও কারুশিল্প তরুণ মিডিয়াকর্মী ফেলোশিপ নীতিমালা ২০২১, লোক ও কারুশিল্প উদ্যোক্তা পুরস্কার নীতিমালা ২০২১, প্রদর্শনী, প্রশিক্ষণ ও বিদেশি মেলায় অংশগ্রহণ প্রভৃতি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় পরিচালনা বোর্ডের সদস্য নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো: হান্নান মিয়া, বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ জাতীয় জাদুঘর এর মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আ.স.ম হাসান আল আমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল এবং বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ও ফাউন্ডেশনের পরিচালনা বোর্ডের সদস্য-সচিব ড. আহমেদ উল্লাহ অংশগ্রহণ করেন।



সাতদিনের সেরা