kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিএনপির ভয়ংকর শাসনামল সম্পর্কে মানুষ অবগত: তাজুল ইসলাম

অনলাইন ডেস্ক   

৩ অক্টোবর, ২০২১ ১৮:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির ভয়ংকর শাসনামল সম্পর্কে মানুষ অবগত: তাজুল ইসলাম

ফাইল ফটো

বিএনপির ভয়ংকর শাসনামল সম্পর্কে দেশের মানুষ ভালোভাবেই অবগত আছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

আজ রবিবার রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে আয়োজিত জাতীয় স্যানিটেশন মাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

দেশের ৯৮ শতাংশ মানুষ সুপেয় পানির আওতায় এসেছে জানিয়ে তিনি বলেন, নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন সরকারের একটি অগ্রাধিকারমূলক খাত। সবার জন্য নিরাপদ পানি সরবরাহ ও শতভাগ স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ।

স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রতি ছয় হাজার মানুষের জন্য শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন জানিয়ে তাজুল ইসলাম বলেন, যেকোনো প্রকল্প গ্রহণ করা হোক না কেন সচেতনতামূলক কার্যক্রম থাকা উচিত। করোনা, ডেঙ্গু, স্যানিটেশনসহ সামাজিক সব সমস্যা সমাধানে মানুষকে সচেতন করার বিকল্প নেই। সচেতনতার ওপর গুরুত্বারোপ করে কমিউনিটিকে অন্তর্ভুক্ত করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর শাসনামলে জিডিপির প্রবৃদ্ধি সাড়ে নয় শতাংশের বেশি ছিল, যা এখন পর্যন্ত আমরা স্পর্শ করতে পারিনি। দেশকে উন্নত-সমৃদ্ধ করতে হলে শেখ হাসিনার নেতৃত্বে দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে করলে আমরা অবশ্যই বঙ্গবন্ধুর স্বপ্ন ও এ দেশের মানুষের আকাঙ্ক্ষা পূরণ করতে পারবো।

বিএনপি দেশের মানুষকে বিভিন্ন মুখরোচক কথাবার্তার মাধ্যমে বিভ্রান্ত করছে মন্তব্য করেন তাজুল ইসলাম বলেন, বিএনপি দেশের মানুষকে এখন স্বর্গের স্বপ্ন দেখাচ্ছে। ক্ষমতায় থাকাকালীন দেশকে তারা নরক বানিয়ে রেখেছিল। যারা দীর্ঘ ২১ বছর ক্ষমতায় থেকে আমাদের ভাগ্যের পরিবর্তন ঘটাতে পারেনি। এখন তারা নতুনভাবে অনেক রকম মুখরোচক কথাবার্তা বলে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তাদের ভয়ংকর শাসনামল সম্পর্কে দেশের মানুষ ভালোভাবেই অবগত আছে।

তাজুল ইসলাম আরও বলেন, পেশাগতভাবে আমাদের ভিন্নতা থাকতে পারে কিন্তু দিন শেষে সবাই এ দেশের মানুষ। দেশটাকে নিয়ে অনেক সময় অনেক ষড়যন্ত্র-চক্রান্ত হয়েছে এবং এখনো হচ্ছে। তাই আমাদের ঐক্যবদ্ধ হয়ে এসব অপশক্তির ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

এবারের জাতীয় স্যানিটেশন মাস এর মূল প্রতিপাদ্য বিষয় হলো ‘নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করি, সুস্থ সবল বাংলাদেশ গড়ি’। স্যানিটেশন মাস উপলক্ষে কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে কর্মশালারসহ নানা ধরনের কর্মসূচি নেওয়া হয়েছে।



সাতদিনের সেরা