kalerkantho

বৃহস্পতিবার । ৫ কার্তিক ১৪২৮। ২১ অক্টোবর ২০২১। ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

শেখ হাসিনার জন্মদিনে বৃদ্ধাশ্রমে আনন্দ

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:২৩ | পড়া যাবে ২ মিনিটে



শেখ হাসিনার জন্মদিনে বৃদ্ধাশ্রমে আনন্দ

জীবনসায়াহ্নে কষ্টে মোড়ানো বৃদ্ধাশ্রমই যাদের ঠিকানা, বছরের পর বছর স্বজনদের আদর বঞ্চিত সেই প্রবীণরাই কাটছেন ২২০ পাউন্ডের কেক। উদ্দেশ্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা রাষ্ট্রপ্রধান শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন। শুধু কি তাই, এই দিনটি ঘিরে পুরো আশ্রমে ছিল ভিন্ন আয়োজন।

গাজীপুরের বিশিয়া কুড়িবাড়ী এলাকায় বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ৭৫টি ফল গাছের চারা রোপণ, আলোচনা, পুনর্বাসন কেন্দ্রের নিবাসীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ এবং কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়েছে।

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ প্রধান অতিথি হিসেবে প্রবীণদের নিয়ে কেক কাটেন। এসময় বয়স্ক পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা খতিব আব্দুল জাহিদ মুকুল, সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. মোশারফ হোসেন দুলাল, গাজীপুর জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক শর্মিলী দাশ মিলি প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সেখানে এ উপলক্ষ্যে এক আলোচনা সভার পর ওই কেন্দ্রের নিবাসীদের কেক খাওয়ানো হয় এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীরা গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে বয়স্ক কেন্দ্রের নিবাসী ফখরুল আলমসহ দুইজন বৃদ্ধ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন বিষয়ে স্মৃতিচারণ করেছেন।

প্রধান অতিথি মো. ইকবাল হোসেন সবুজ বলেছেন, ৭৫তম জন্মদিন বিভিন্নভাবে পালন হচ্ছে। এখানে যারা বৃদ্ধ-বৃদ্ধা আছে তাদের মনে অনেক কষ্ট আছে, বেদনা আছে। প্রধানমন্ত্রীর এ জন্মদিনে তারা একটু আনন্দ পাক, তাদের এ আনন্দটা ভাগাভাগি করতেই আমি যুব মহিলা লীগকে এখানে প্রধানমন্ত্রীর এবারের জন্মদিনের অনুষ্ঠানটা বয়স্ক পুনর্বাসন কেন্দ্রে আয়োজন করতে বলেছি। আমি লক্ষ্য করেছি এ অনুষ্ঠানে যোগ দিয়ে নিবাসীরা অনেক আনন্দিত হয়েছেন, পুলকিত হয়েছেন। 



সাতদিনের সেরা