kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

'পাটকল ও চিনিকলে লোকসানের দায় শ্রমিক-কর্মচারীদের নয়'

নিজস্ব প্রতিবেদক   

২৮ সেপ্টেম্বর, ২০২১ ১৭:১৪ | পড়া যাবে ২ মিনিটে



'পাটকল ও চিনিকলে লোকসানের দায় শ্রমিক-কর্মচারীদের নয়'

অবিলম্বে শিল্প কমিশন গঠন করে রাষ্ট্রায়ত্ত শিল্প খাত পুনরুজ্জীবনে পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি বলেছেন, রাষ্ট্রায়ত্ত পাটকল ও চিনিকলগুলোকে পানির দরে ব্যক্তিমালিকানায় তুলে দিয়ে দেশের রাষ্ট্রায়ত্ত শিল্প খাতকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হচ্ছে। সরকারের এই হঠকারী পদক্ষেপ রাষ্ট্রীয় শিল্পের মেরুদণ্ড পুরোপুরি ভেঙে দিচ্ছে।

আজ মঙ্গলবার বিকেলে পার্টির কেন্দ্রীয় কমিটির ঢাকাস্থ সদস্যদের সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তৃতা করেন কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, এপোলো জামালী, স্নিগ্ধা সুলতানা ইভা, মোফাজ্জল হোসেন মোশতাক প্রমুখ। সভায় আগামী পহেলা অক্টোবর ঢাকায় অনুষ্ঠিতব্য পার্টির কেন্দ্রীয় সদস্য সম্মেলন সফল করার আহ্বান জানানো হয়।

সভায় সাইফুল হক বলেন, পাটকল ও চিনিকলে লোকসানের দায় শ্রমিক-কর্মচারীদের নয়। অথচ এ জন্য প্রায় ৭০ হাজার শ্রমিক-কর্মচারীকে বেকার করে পথে বসানো হয়েছে। সরকারের এই সিদ্ধান্ত মাথা ব্যথার জন্য মাথা কেটে ফেলার মতোই। সরকারের এই জাতীয় শিল্পবিরোধী সিদ্ধান্তে লাখ লাখ পাটচাষি ও আখচাষিও আজ অস্তিত্বের সংকটে বলে তিনি দাবি করেন।

সভায় বক্তারা বলেন, সরকারের ভুল নীতি, আমলাতান্ত্রিকতা, চুরি, দুর্নীতিসহ সামগ্রিক অব্যবস্থাপনার কারণে জাতীয় শিল্প খাত ধ্বংসের মুখে। শিল্প খাত রক্ষায় অনতিবিলম্বে পাটকল ও চিনিকলগুলো ব্যক্তিমালিকানায় তুলে দেওয়ার অপতৎপরতা বন্ধ করে জাতীয় শিল্প রক্ষায় সমন্বিত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি। 



সাতদিনের সেরা