kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

শেখ হাসিনা এসডিজি অগ্রগতি পুরস্কার পাওয়ায় আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক    

২৫ সেপ্টেম্বর, ২০২১ ১৪:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



শেখ হাসিনা এসডিজি অগ্রগতি পুরস্কার পাওয়ায় আনন্দ মিছিল

ছবি: সংগৃহীত

জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার ও ক্রাউন জুয়েল (মুকুটমনি) সম্মানে ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে মৎস্যজীবী লীগ। 

আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়। এতে নেতৃত্ব দেন আওয়ামী মৎস্যজীবী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সায়ীদুর রহমান, সংগঠনের কার্যকরী সভাপতি মো. সাইফুল আলম মানিক ও সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পথসভার মধ্য দিয়ে শেষ হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি মো. আবুল বাশার, মুহাম্মদ আলম, মো. আনোয়ারুল ইসলাম, ডা. মমতাজ খানম, মো. নাসির উদ্দিন মানিক, মঞ্জুর কাদের মোহন, যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আহম্মেদ তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো.  শফিউল আলম শফিক, দপ্তর সম্পাদক এম এইচ এনামুল হক রাজু, তথ্য ও গবেষণা সম্পাদক মো. সাঈদ মজুমদার, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান কমল, মহিলাবিষয়ক সম্পাদক মোসা. খাদিজা পারভীন, সাংগঠনিক সম্পাদক এস.এম মামুন সিদ্দিকী, মো. হাবিবুর রহমান, গফ্ফার কুতুবী উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ইউসুফ আলী বাচ্চুসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং বিভিন্ন থানার নেতৃবৃন্দ।

সংক্ষিপ্ত বক্তব্যে লায়ন শেখ আজগর নস্কর বলেন, দারিদ্র দূরীকরণ, বিশ্বের সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণের সার্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেয়েছেন মৎস্যবান্ধব সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এই পুরস্কার দেশের জনগণকে উৎসর্গ করে জননেত্রী শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন। বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস চলাকালেও এসডিজি প্রচারণা কার্যক্রম চালাতে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে ক্রাউন জুয়েল (মুকুটমনি) উপাধিতে ভূষিত করা হয়েছে।

শেখ আজগর নস্কর আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার এই অর্জন বাংলাদেশের প্রতিটি মানুষের। তাঁর বলিষ্ঠ  নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। এই উন্নয়নের ধারা আগামী দিনে অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য মৎস্যজীবী লীগের প্রতিটি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। 



সাতদিনের সেরা