kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

হাইকোর্টের নিরাপত্তা প্রহরীকে মারধরের ঘটনায় মানববন্ধন

অনলাইন ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০২১ ১৪:২৪ | পড়া যাবে ২ মিনিটে



হাইকোর্টের নিরাপত্তা প্রহরীকে মারধরের ঘটনায় মানববন্ধন

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভোগের নিরপত্তা প্রহরী মো. আব্দুল হাকিমকে মারধরের প্রতিবাদে মানববন্ধন করেছে সুপ্রিম কোর্টের সেকশন কর্মকর্তাসহ বিভিন্ন কর্মচারী সংগঠনের নেতাকর্মীরা। তাদের অভিযোগ, গতকাল মঙ্গলবার দুপুরে আব্দুল হাকিম হাইকোর্টের সড়ক ভবনের উত্তর গেটে দায়িত্ব পালনকালে অহেতুকভাবে কয়েকজন আইনজীবী তাকে মারধর ও হেনস্তা করেন।

আজ বুধবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বেঞ্চ ও সম্মিলিত সেকশন পরিষদ এবং সুপ্রিম কোর্টের সব কর্মকর্তা-কর্মচারীর ব্যানারে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বলা হয়, আইনজীবীদের মারধরের ফলে আব্দুল হাকিম আহত হয়ে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করা হয়।

মানববন্ধন শেষে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের সঙ্গে সাক্ষাৎ করে এই হামলার ঘটনার সুষ্ঠু বিচার দাবি করা হয়। ঘটনার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে জড়িত আইনজীবীদের সনদ বাতিলসহ দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করা হয়। আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নিলে পরবর্তী সময়ে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান নেতারা।

মানববন্ধন ও রেজিস্ট্রার জেনারেলের সঙ্গে সাক্ষাৎকারে অংশ নেন বেঞ্চ কর্মকর্তা মো. ইব্রাহিম আলম ভুইয়া, প্রশাসনিক কর্মকর্তা মো. আজিম উদ্দিন ফরায়েজি, প্রশাসনিক কর্মকর্তা বশির আহমেদ হীরা, সহকারী বেঞ্চ কর্মকর্তা মো. জসিম উদ্দিন, বেঞ্চ অফিসার মো. রেজা মাহমুদ প্রমুখ। তাদের সঙ্গে সুপ্রিম কোর্টের চার শতাধিক কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।



সাতদিনের সেরা