kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠক চলছে স্বরাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠক চলছে স্বরাষ্ট্রমন্ত্রীর

ছবি: সংগৃহীত

১৫ দাবি আদায়ের লক্ষ্যে গতকাল মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে তিন দিনব্যাপী সারা দেশে ধর্মঘট চলছে ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে। ধর্মঘটে স্থবির হয়ে পড়েছে দেশের প্রধান সমুদ্রবন্দরের পণ্য ডেলিভারি কার্যক্রম। 

এ অবস্থায় ট্রাক-কাভার্ড ভ্যান-প্রাইম মুভার মালিক ও শ্রমিকদের সঙ্গে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এই বৈঠক শুরু হয়। কাভার্ড ভ্যান, ট্রাক, প্রাইম মুভার পণ্য পরিবহনকারী মালিক-শ্রমিক অ্যাসোসিয়েশনের ১৮ জন নেতা বৈঠকে অংশ নিয়েছেন।

গত সোমবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ ট্রাক ড্রাইভার্স ফেডারেশনের সভাপতি তালুকদার মো. মনির বলেছিলেন, 'এটা মালিক ও শ্রমিকদের যৌথ কর্মসূচি। সরকার দাবি না মানলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে।'

১৫ দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ট্রাক ও কাভার্ড ভ্যানের অগ্রিম আয়কর নেওয়া যাবে না এবং এ পর্যন্ত নেওয়া অগ্রিম আয়কর ফেরত দিতে হবে। ১০ বছর ধরে ট্রাক ও কাভার্ড ভ্যানচালকদের লাইসেন্স দেওয়া বন্ধ রয়েছে, অবিলম্বে লাইসেন্স দেওয়া চালু করতে হবে।

এ ছাড়া শ্রমিক ইউনিয়নের নামে কল্যাণ ফান্ডের অর্থ তোলার অনুমতি এবং করোনাকালীন ক্ষতিগ্রস্ত মালিক ও শ্রমিকদের প্রণোদনা প্যাকেজের আওতায় আনার বিষয় রয়েছে ১৫ দফার মধ্যে। 



সাতদিনের সেরা