kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৭:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ইঞ্জিন বিকল হওয়া রংপুর এক্সপ্রেসে ট্রেনটি সরিয়ে নেওয়ায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর স্টেশনের আটকে থাকা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ঢাকার দিকে ছেড়ে গেছে।

রবিবার ঢাকা থেকে রংপুর যাবার পথে দুপুর ১টার দিকে জেলার উল্লাপাড়া রেলওয়ে স্টেশন ও লাহিড়ী মোহনপুর রেলওয়ে স্টেশনের মাঝামাঝি ৩২নম্বর রেলব্রিজ এলাকায় রংপুর এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিনটি বিকল হয়ে পড়ে। বিকেল ৩টার দিকে লাহিড়ী মোহনপুর রেলওয়ে স্টেশনে আটকে পড়া ঢাকামুখী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সাহায্যে বিকল হওয়া ট্রেনটি সড়িয়ে নিয়ে উল্লাপাড়া স্টেশনের ২নম্বর লাইনে রাখা হয়। এতে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেলযোগাযোগ স্বাভাবিক হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ে সিরাজগঞ্জ বাজারের ঊদ্ধর্তন উপসহকারি প্রকৌশলী আহসানুর রহমান জানান, ঢাকা থেকে রংপুরের উদ্দেশে ছেড়ে আসা যাত্রীবাহী রংপুর এক্সপ্রেস ট্রেন সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে স্টেশন ও লাহিড়ী মোহনপুর রেলওয়ে স্টেশনের মাঝামাঝি ৩২নম্বর রেলব্রিজ এলাকায় পৌঁছলে রবিবার দুপুর ১টার দিকে ট্রেনটির ইঞ্জিনটি বিকল হয়ে পড়ে। এতে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়। পড়ে লাহিড়ী মোহনপুর রেলওয়ে  স্টেশনে আটকে পরা ঢাকামুখী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সাহায্যে বিকল হওয়া ট্রেনটি সরিয়ে উল্লাপাড়া স্টেশনের ২নম্বর লাইনে রাখা হয়। এতে বিকেল ৩টার দিকে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেলযোগাযোগ স্বাভাবিক হয়।



সাতদিনের সেরা