kalerkantho

বৃহস্পতিবার । ৫ কার্তিক ১৪২৮। ২১ অক্টোবর ২০২১। ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে সাংবাদিকদের সমাবেশ

অনলাইন ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৪১ | পড়া যাবে ২ মিনিটে



ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে সাংবাদিকদের সমাবেশ

সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল ছয়টি সংগঠনের ১১ জন শীর্ষস্থানীয় নেতার ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে সমাবেশ করছে সাংবাদিক সংগঠনগুলো।

রবিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশের আয়োজন করা হয়। জাতীয় প্রেস ক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এই সমাবেশের আয়োজন করে।

ঢাকা ডিআরইউয়ের সাধারণ সম্পাদক মশিউর রহমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন সাংবাদিক নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিকদের ভয় দেখানোর, তাদের কলমকে স্তব্ধ করার জন্য বেছে বেছে সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের এই চিঠি দেওয়া হয়েছে। কিন্তু ভয় দেখিয়ে সাংবাদিকদের কলম স্তব্ধ করা যাবে না। অবিলম্বে ব্যাংক হিসাব তলবের চিঠি প্রত্যাহারের দাবি জানান তারা।

এর আগে গত ১২ সেপ্টেম্বর ১১ সাংবাদিক নেতার তথ্য চেয়ে তফসিলি ব্যাংকগুলোতে চিঠি পাঠায় কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফিন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বিএফআইইউয়ের চিঠিতে সাংবাদিক নেতাদের জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট নম্বর দেওয়া হয়েছে। বলা হয়েছে, তাদের হিসাবের যাবতীয় তথ্য (হিসাব কবে খোলা হয়েছে, সেই হিসাব খোলার ফরম, হিসাবে টাকা জমা-উত্তোলনসহ লেনদেন বিবরণী এবং হিসাবে স্থিতি) আগামী চার কর্মদিবসের মধ্যে বিএফআইইউ বরাবর পাঠাতে বলা হয়েছে।

ব্যাংক হিসাব তলব করা সাংবাদিক নেতাদের মধ্যে রয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি (বিএনপি সমর্থিত) আব্দুল কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (আওয়ামী লীগ সমর্থিত) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএনপি সমর্থিত) সভাপতি এম আব্দুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি (আওয়ামী লীগ সমর্থিত) মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালীন নোমানী এবং সাধারণ সম্পাদক মশিউর রহমান খান।



সাতদিনের সেরা