kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মাতৃসদন চিকিৎসকের মৃত্যুতে ঢাকা দক্ষিণের মেয়র শেখ তাপসের শোক

‘ডা. কৌশিকি একজন নিবেদিতপ্রাণ চিকিৎসক ছিলেন’

অনলাইন ডেস্ক   

১৭ সেপ্টেম্বর, ২০২১ ২০:২৮ | পড়া যাবে ২ মিনিটে



‘ডা. কৌশিকি একজন নিবেদিতপ্রাণ চিকিৎসক ছিলেন’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) স্বাস্থ্য বিভাগের আওতাধীন নাজিরা বাজার মাতৃসদনের  চিকিৎসক ডা. নিবেদিতা রুচী কৌশিকি'র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) এক শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "ডা. নিবেদিতা রুচী কৌশিকি একজন নিবেদিতপ্রাণ চিকিৎসক ছিলেন। তিনি নাজিরা বাজার মাতৃসদনে শিশুদের প্রাথমিক চিকিৎসা সেবা এবং নারী ও প্রসূতি চিকিৎসা সেবা প্রদান কার্যক্রমে সম্পৃক্ত ছিলেন।"

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস শোকবার্তায় আরও বলেন, "দায়িত্ব-কর্তব্যে সদা যত্নবান চিকিৎসক কৌশিকি অমায়িক মানুষ ছিলেন। তার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে সম্পাদনে তিনি সবসময় সচেষ্ট ছিলেন এবং ঢাকাবাসীর চিকিৎসাসেবা বিশেষত শূন্য থেকে পাঁচ বছর বয়সী শিশুদের প্রাথমিক চিকিৎসা সেবা এবং স্ত্রীরোগ ও প্রসূতি চিকিৎসা সেবা প্রদানে তিনি অত্যন্ত দায়িত্বশীলতার পরিচয় দেন। তাঁর মৃত্যুতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পরিবার শোকাহত।"

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রয়াত চিকিৎসক কৌশিকির বিদেহ আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, দু'মাস আগে তিনি কোভিড-১৯ এ আক্রান্ত হন। কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে তিনি আবারও কর্মে যোগদান করেন। কয়েক দিন আগে তিনি 'পোস্ট কোভিড লক্ষণ' নিয়ে প্রথমে মনোয়ারা হাসপাতালে ভর্তি হন। সেখানে রক্ত শূন্যতাসহ নানাবিধ শারীরিক জটিলতা দেখা দিলে পরবর্তীতে তাঁকে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে তিনি মৃত্যু বরণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৯ বছর। তিনি ২০১৪ সালে দক্ষিণ সিটির আওতাধীন মহানগর শিশু হাসপাতালে মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন। ২০১৭ সালে তাঁকে নাজিরাবাজার মাতৃসদনে একই পদে সংযুক্ত করা হয়।

টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলার দেউলী গ্রামে তাঁর দাহ কার্যসহ পরবর্তী কার্যক্রম সম্পাদন  করা হবে বলে জানানো হয়েছে।



সাতদিনের সেরা