kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, মির্জা ফখরুলের নিন্দা

অনলাইন ডেস্ক   

১৫ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৬ | পড়া যাবে ৩ মিনিটে



রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, মির্জা ফখরুলের নিন্দা

ফাইল ফটো

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গতকাল গোপালগঞ্জের একটি আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারীর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান বিনা ভোটের সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতৃবৃন্দের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। মিথ্যা মামলাগুলোতে জামিন না দিয়ে কারাগারে পাঠিয়ে দেয়ার ঘটনা এখন সরকার রেওয়াজে পরিণত করে ফেলেছে।

বিবৃতিতে বলা হয়, দেশের মানুষের কাছে সম্মানিত হিসেবে বিবেচিত রাজনীতিকদের সম্মান ক্ষুন্ন করে তাদেরকে মিথ্যা অভিযোগে আটক, রাজনৈতিকভাবে হেনস্তা এবং কারাগারে প্রেরণের মাধ্যমে সরকারের বিরুদ্ধে কথা বলার অধিকারকে বাধাগ্রস্ত করা কোন সুস্থ রাজনীতির পরিচায়ক নয়। বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে কারাগারে নিক্ষেপের ধারাবাহিকতায় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী’র বিরুদ্ধে গতকাল গোপালগঞ্জের একটি আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। জনাব রুহুল কবির রিজভী বিএনপি’র একজন অবিসংবাদিত, প্রতিবাদী ও জনপ্রিয় নেতা বলেই তাঁর মুখ বন্ধ করতে সরকার আদালতের মাধ্যমে এধরণের প্রতিহিংসামূলক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করিয়েছে। আওয়ামী লীগ সরকারের হিংস্র আচরণে মনে হচ্ছে-বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয়, এটি একটি মগের মুল্লুক। ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী মানুষের জবান রুদ্ধ করে নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘমেয়াদী করতেই এধরণের জুলুমের আশ্রয় নিয়েছে আওয়ামী সরকার। দমন-নিপীড়ণ, হামলা-মামলার পথ অনুসরণ করে সরকার যেভাবে দেশের মানুষকে, গণতন্ত্রকে অবরুদ্ধ করে ফেলেছে-তা মহান মুক্তিযুদ্ধের চেতনাকে অস্বীকার ছাড়া আর কিছু নয়।

বিবৃতিতে আরো বলা হয়, সন্দেহাতীতভাবে বলা যায় যে, সরকার কোনভাবেই বিরোধী মত সহ্য করবে না এবং তারা গণতন্ত্রের সকল ক্ষেত্রকে সংকুচিত করতে করতে এখন একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করতে দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে। সারাদেশে প্রতিদিন যেভাবে বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হীন রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের মামলা দায়ের, গণগ্রেফতার এবং জামিন না দিয়ে কারাগারে অন্তরীণ করার ঘটনা ঘটছে-তা অবিলম্বে বন্ধ করার আহবান জানাচ্ছি। বিএনপিসহ বিরোধী দলের আটক সকল নেতাকর্মীর মুক্তি এবং সকল ধরণের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করছি।

বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী’র বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা ও গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের জোর দাবি জানান।



সাতদিনের সেরা