kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

'সংক্রমণ বাড়লে আবারও স্কুল-কলেজ বন্ধের পরামর্শ দেওয়া হবে'

অনলাইন ডেস্ক   

১০ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৪০ | পড়া যাবে ২ মিনিটে



'সংক্রমণ বাড়লে আবারও স্কুল-কলেজ বন্ধের পরামর্শ দেওয়া হবে'

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

দেশে করোনা সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান আবারও বন্ধের পরামর্শ দেওয়া হবে- জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মহাখালীর তিতুমীর সরকারি কলেজে বিডিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

যুক্তরাষ্ট্রে স্কুল খোলার পর শিক্ষার্থীদের মধ্যে করোনা  সংক্রমণ বেড়েছে - বিষয়টি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রী বলেন, 'আমেরিকা আর আমাদের দেশ এক নয়। করোনা সংক্রমণ হলে অবশ্যই শিক্ষা মন্ত্রণালয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করবে, আমরাও সেই ধরনের পরামর্শ দেব।'

অপর এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, ১২ থেকে ১৮ বছর বয়সীদের টিকা দেওয়ার বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে এখনো সিদ্ধান্ত আসেনি। বহু দেশে এ বয়সীদের টিকা দেওয়া হচ্ছে না। দু-একটা দেশে পরীক্ষামূলকভাবে দেওয়া হচ্ছে এবং ফল লক্ষ করা হচ্ছে। আমরাও একই পদ্ধতি অনুসরণ করছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদন দিলে আমরাও টিকা দেওয়ার চেষ্টা করব।

জাহিদ মালেক আরো বলেন, অল্প বয়সীদের সংক্রমণের হারও কম। স্বাস্থ্যবিধি মেনে স্কুল-কলেজে ক্লাস পরিচালনা করা হবে। করোনা সংক্রমণ বেড়ে গেলে আবারও আমরা স্কুল-কলেজ বন্ধ করে দেব। করোনা সংক্রমণের ওপর সব কিছু খোলা ও বন্ধ নির্ভর করে। সংক্রমণের হার কমেছে বলেই বর্তমানে স্কুল-কলেজ খোলা হচ্ছে।



সাতদিনের সেরা