kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

আজকের আবহাওয়ার পূর্বাভাসে যা বলা হয়েছে

অনলাইন ডেস্ক   

৪ সেপ্টেম্বর, ২০২১ ১০:১৪ | পড়া যাবে ২ মিনিটে



আজকের আবহাওয়ার পূর্বাভাসে যা বলা হয়েছে

আজ দেশের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। মেঘলা আকাশ আর রোদের সঙ্গে কাটতে পারে সারাদিন। এছাড়া সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুস তালুকদার বলেন, সারাদেশে বৃষ্টিপাত অপেক্ষাকৃত কম হতে পারে। ঢাকায় মেঘলা আকাশের সঙ্গে রোদ থাকার সম্ভাবনা বেশি। তবে দুই এক জায়গায় মাঝে মধ্যে সামান্য বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দেশের রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ময়মনসিংহ ,চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ঢাকায় ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুই দিনে আবহাওয়ার অবস্থার তেমন কোনো পরিবর্তন নেই। তবে আগামী ৭ থেকে ৮ তারিখের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।



সাতদিনের সেরা