kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ সমাবেশে সাইফুল হক

বিরোধীদের মোকাবেলায় সরকার পোড়ামাটি রাজনৈতিক কৌশল অবলম্বন করেছে

নিজস্ব প্রতিবেদক   

৩ সেপ্টেম্বর, ২০২১ ১৬:২৪ | পড়া যাবে ২ মিনিটে



বিরোধীদের মোকাবেলায় সরকার পোড়ামাটি রাজনৈতিক কৌশল অবলম্বন করেছে

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, আগামী জাতীয় নির্বাচন যত এগিয়ে আসছে সরকারের মধ্যে অস্থিরতা ততোই বাড়তে শুরু করেছে। বিরোধীদের মোকাবেলায় রাজনৈতিক কৌশলের দিক থেকে তারা এক ধরনের আত্মঘাতি পোড়ামাটি নীতি অনুসরণ করছে। তাই ভোটাধিকার, গণতন্ত্র ও মর্যাদা রক্ষায় আন্দোলন জোরদার করতে হবে।
আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে তিনি এ আহ্বান জানান। পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান ও আবু হাসান টিপু, কেন্দ্রীয় নেতা রাশিদা বেগম, এ্যাপোলো জামালী, সাইফুল ইসলাম ও অরবিন্দু বেপারী বিন্দু, সংহতি সংস্কৃতি সংসদের সভাপতি ইফতেখার আহমেদ বাবু, সাংবাদিক সফিকুল ইসলাম কাজল প্রমুখ।

সমাবেশে সাইফুল হক বলেন, রাজনৈতিক দেউলিয়াত্বের কারণে সরকার এখন ভুতের মত পিছনে হাটতে শুরু করেছে। করোনা দুর্যোগে সর্বশান্ত মানুষদের বাঁচানোর পরিবর্তে ৪০ বছর পর তারা এখন জিয়াউর রহমানের লাশ খোঁজার রাজনীতি শুরু করেছে। ঐতিহ্যবাহী একটি দলকে এত নীচে নামতে হবে কেন? তারা প্রকারান্তরে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদেরকে অবমাননা করছেন। তিনি বলেন, করোনা দুর্যোগ ও রাজনৈতিক সংকট উত্তরণে যখন বিরোধীদল ও জনগণকে আস্থায় নেওয়া জরুরী তখন সরকার খুঁচিয়ে খুঁচিয়ে রাজনীতিতে হিংসা, ঘৃণা আর বিরোধী-বৈরীতা বাড়িয়ে তুলছে। সরকারের উস্কানীমূলক এসব রাজনৈতিক কৌশল বিদ্যমান সংকট আরো ঘনীভূত করবে বলে তিনি উল্লেখ করেন।

সমাবেশে নেতৃবৃন্দ দেশের প্রতিটি নাগরিককে গণটিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসা, রেশনিং ব্যবস্থা চালু, এলপিজি সিলিণ্ডার গ্যাসের দাম কমানো, জালিয়াত-মুনাফাখোর বাজার সিণ্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, উত্তরাঞ্চলে বন্যা কবলিত জেলাসমূহে জরুরীভিত্তিতে ত্রাণ তৎপরতা শুরুর আহ্বান জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল তোপখানা রোড, পুরানা পল্টন, বিয়জনগর প্রদক্ষিণ করে সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।



সাতদিনের সেরা