kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

সত্য কথা বললে আওয়ামী লীগের বিপক্ষে চলে যায় : রিজভী

অনলাইন ডেস্ক   

৩০ আগস্ট, ২০২১ ১৫:৩১ | পড়া যাবে ২ মিনিটে



সত্য কথা বললে আওয়ামী লীগের বিপক্ষে চলে যায় : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সত্য কথা বললে আওয়ামী লীগের বিপক্ষে চলে যায়। রুহুল আমিন গাজী, কবি আল মাহমুদ- এরা সব সময় সত্য কথা দেশের পক্ষে বলেছেন। সত্য কথা, দেশের পক্ষে বললে আওয়ামী লীগের বিপক্ষে যায়। সে জন্য এসব বরেণ্য ব্যক্তিকে এ সরকার স্বীকৃতি দেয়নি। যারা টিক্কা খানের চাকরি করেছে কিন্তু জয় বাংলা স্লোগান দেয় তারা আওয়ামী লীগের কাছে, তাদের নেত্রীর কাছে প্রিয় হয়।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, আপনার স্বামীর বইটি কি আপনার কাছে নেই? সে বইতে লিখেছেন- আমি আর শেখ হাসিনা মালিবাগ থেকে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা শুনেছি। তাহলে আপনি কাকে অনুসরণ করেন? আপনার চারপাশের চামচাদের?

তিনি বলেন, আপনি বলেছেন জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করেছে কি না প্রমাণসাপেক্ষ ব্যাপার। ঐতিহাসিক সত্যের প্রমাণ লাগে না। আপনারা মুক্তিযুদ্ধ করেছেন কি না, আপনার পরিবার মুক্তিযুদ্ধ করেছে কি না, সেটা এখন প্রমাণসাপেক্ষ ব্যাপার। সত্যিকার অর্থে আপনারা মুক্তিযুদ্ধ চেয়েছিলেন কি না? মুক্তিযুদ্ধের পক্ষে ছিলেন কি না, নাকি বৃহত্তর পাকিস্তানের ক্ষমতা ছেয়েছিলেন এটা এখন গবেষণার প্রধান টপিক।

রিজভী আরো বলেন, রুহুল আমিন গাজী একজন মুক্তিযোদ্ধা, তার ওপর নিপীড়ন কেন? কারণ একটাই- তিনি সত্য কথা বলেন, লেখনির ক্ষুরধার, আর লেখনী ক্ষুরধার হলে এই সরকারের সমালোচনা আসবে। একজন বিবেকবান মানুষ, যদি তিনি সাংবাদিক হন তাহলে তিনি লিখবেন না? অবশ্যই লিখবেন। আর এই অপরাধে তিনি আজ কারাগারে। আর যারা দুর্নীতি করছে, সন্ত্রাস করছে, তারা দিব্যি ঘুরে বেড়ান, এমপি-মন্ত্রী হন।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, কবি আবদুল হাই শিকদার প্রমুখ।



সাতদিনের সেরা