kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

টানা ৫ দিন বৃষ্টিপাত বৃদ্ধির আভাস

নিজস্ব প্রতিবেদক   

২৭ আগস্ট, ২০২১ ০৪:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



টানা ৫ দিন বৃষ্টিপাত বৃদ্ধির আভাস

প্রতীকী ছবি।

সারা দেশে আগামী পাঁচ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। আজ শুক্রবার এবং আগামীকাল শনিবার বৃষ্টিপাতের মাত্রা কমতে পারে। তবে এর পরের তিন দিন বৃষ্টির পরিমাণ বাড়বে। পাশাপাশি টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা ও মানিকগঞ্জ জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর গতকাল বৃহস্পতিবার জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ সহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। আবহাওয়াবিদ আফতাবউদ্দিন কালের কণ্ঠকে বলেন, আজ সারা দিন রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও ঢাকার বেশির ভাগ জায়গায় বৃষ্টি হবে। আজ চট্টগ্রামে বৃষ্টির মাত্রা কমে আসবে। আপাতত দুই দিন কমবেশি বৃষ্টি হবে। তবে মাসের শেষের তিন দিন বৃষ্টির পরিমাণ বাড়বে। 

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানায়, আগামী ২৪ ঘণ্টায় টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা ও মানিকগঞ্জ জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। অন্যদিকে রাজবাড়ী, ফরিদপুর ও শরীয়তপুরের নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকবে। ব্রহ্মপুত্র, যমুনাসহ বেশির ভাগ নদ-নদীর পানি আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত বৃদ্ধি অব্যাহত থাকবে। ব্রহ্মপুত্র নদের চিলমারী পয়েন্টে, যমুনা নদীর কাজীপুর, সারিয়াকান্দি ও মথুরা পয়েন্টে এবং তিস্তার ডালিয়া পয়েন্টে বন্যার পানি বিপত্সীমা অতিক্রম করতে পারে। পাশাপাশি দেশের উত্তর-পূর্বাঞ্চলের প্রধান নদীগুলোর পানি বৃদ্ধি অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা