kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বললেন

বঙ্গবন্ধুর জীবনাদর্শই উন্নত সোনার বাংলা নির্মাণের ভিত্তি

নিজস্ব প্রতিবেদক   

২৫ আগস্ট, ২০২১ ১৭:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর জীবনাদর্শই উন্নত সোনার বাংলা নির্মাণের ভিত্তি

ফাইল ফটো

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শই উন্নত সোনার বাংলা নির্মাণের ভিত্তি। রূপকল্প-২০২১, রূপকল্প-২০৪১ সেই ভিত্তির উপর দাঁড়িয়েই বংলাদেশকে সমৃদ্ধ উন্নত দেশে পরিণত করবে।

বুধবার অনলাইনে মুজিববর্ষ উপলক্ষে নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কম্পানি লিমিটেডের ঢাকার কর্পোরেট অফিসে মুজিব কর্ণার উদ্বোধন  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান যতই প্রচার-প্রকাশ হবে নতুন প্রজন্মের মাঝে ততই দেশ-প্রেম বিকশিত হবে। বাংলাদেশে শতভাগ বিদু্যতায়ন প্রায় সম্পন্ন হয়েছে। এ বিশাল কর্মযজ্ঞে নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কম্পানি লিমিটেডের অবদানও প্রশংসনীয়।

নসরুল হামিদ বলেন, ২০৪১ সালের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের প্রতিচ্ছবি কল্পনা করেই বিদু্যত্ উত্পাদন, সঞ্চালন ও বিতরণ ব্যবস্থা সাজাতে হবে। গ্রাহক সেবাকে প্রাধান্য দিয়েই পরিকল্পনা গ্রহণ আবশ্যক। বিদু্যত্ ও জ্বালানি সাশ্রয়েও সমন্বিত পদক্ষেপ গ্রহণ প্রয়োজন।

নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও বিদু্যত্ সচিব মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বাংলাদেশ বিদু্যত্ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান প্রকেৌশলী মো. বেলায়েত হোসেন ও নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কম্পানি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকেৌ: এ, এম খোরশেদুল আলম সংযুক্ত থেকে বক্তব্য দেন।



সাতদিনের সেরা