kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

রাজউকের অভিযানে ৬ ভবন মালিককে প্রায় ১১ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

২৪ আগস্ট, ২০২১ ২৩:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



রাজউকের অভিযানে ৬ ভবন মালিককে প্রায় ১১ লাখ টাকা জরিমানা

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ-রাজউকের অভিযানে ৬টি ভবনের মালিককে ১০ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার (২৪ আগস্ট) দুই সিটি করপোরেশন এলাকায় পরিচালিত বিশেষ অভিযানে এই জরিমানা করা হয়। ভবন নির্মাণ তদারকি ও ডেঙ্গুর বিস্তার রোধে এই অভিযান পরিচালিত হচ্ছে।

রাজউক পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ) প্রকৌশলী মো. মোবারক হোসেন জানান, এডিস মশার বংশ বিস্তার রোধ এবং নির্মাণ ব্যত্যয় তদারকি করতে রাজউকের আওতাধীন ৮টি জোনে ৪টি ভ্রাম্যমাণ আদালতসহ ১৯টি টিম পরিদর্শন কার্যক্রম পরিচালনা করে।

এতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১৬টি নির্মিত ও ৩২টি নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়। আর ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ২০ টি নির্মিত ও ৪৫টি নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়। এতে বিভিন্ন অসঙ্গতির জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৪টি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ২টি ভবনের মালিককে ১০ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিদর্শন কার্যক্রম চলাকালীন এডিস মশার বংশ বিস্তার রোধে মশার সম্ভাব্য উৎপত্তিস্থল ভবন মালিক বা নির্মাতা প্রতিষ্ঠানের প্রতিনিধির মাধ্যমে পরিষ্কার করানো হয়। এসময় ব্লিচিং পাউডার, মশা-নাশক স্প্রে এবং কেরোসিন তেল ছিটানোর পাশাপাশি ভবনের চারপাশ নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।



সাতদিনের সেরা