kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক   

২৪ আগস্ট, ২০২১ ০০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক বেগম আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় আহত হন। চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ২৪ আগস্ট তিনি মারা যান। আজ মঙ্গলবার (২৪ আগস্ট) দিবসটি শ্রদ্ধার সঙ্গে পালন করবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ছোড়া গ্রেনেডে আইভি রহমানের দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়। গুরতর অবস্থায় তাঁকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। চার দিন মৃত্যুর সঙ্গে লড়ে মারা যান তিনি।

ব্যক্তিগত জীবনে আইভি রহমান প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ছিলেন। তিনি সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের মা।

আইভি রহমানের মৃত্যুবাষির্কী উপলক্ষে আজ সকালে বনানী কবরস্থানে তাঁর কবরে শ্রদ্ধা নিবেদন করবেন আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আইভি রহমানের পরিবারের পক্ষ থেকেও রাজধানীর গুলশানে তাঁদের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। 

এদিকে ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর জন্মস্থান ভৈরবে উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের উদ্যোগে কোরআন তেলাওয়াত, শোকযাত্রা, আলোচনাসভা, মিলাদ মাহফিল, কাঙালিভোজসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। 



সাতদিনের সেরা