kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

ডিসেম্বরের মধ্যেই চার হাজার ইউপিতে ভোট

অনলাইন ডেস্ক   

২৩ আগস্ট, ২০২১ ১৬:২২ | পড়া যাবে ২ মিনিটে



ডিসেম্বরের মধ্যেই চার হাজার ইউপিতে ভোট

চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই দেশের সব ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন, উপনির্বাচন ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন করা হবে।

আজ সোমবার দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

তিনি বলেন, সাড়ে ৪ হাজার ইউনিয়নের মধ্যে আমরা মাত্র ২০৪টিতে ভোটগ্রহণের আয়োজন করতে পেরেছি। আজকে কমিশন সভায় আগামী ডিসেম্বরের মধ্যে ৪ হাজারের মতো ইউনিয়ন পরিষদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, পৌরসভা, কুমিল্লা-৭ শূন্য আসনে উপনির্বাচন, জেলা পরিষদসহ অন্যান্য নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কমিশন সভায় কোনটার নির্বাচন কবে হবে, সে বিষয়ে আলোচনা হবে।

ইসি সচিব বলেন, ৪ সেপ্টেম্বর সিলেট-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যেহেতু ভোটের মাত্র দুদিন আগে এটি বন্ধ করা হয়েছিল, তাই ১ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ২ সেপ্টেম্বর সকাল ৮টার আগ পর্যন্ত (একদিন) প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন।

চলতি বছরের ৩ মার্চ প্রথম ধাপে ৩৭১টি ইউপিতে তফসিল ঘোষণা করা হয়েছিল। ঘোষিত তফসিল অনুযায়ী, ভোট হওয়ার কথা ছিল ১১ এপ্রিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে যায়। পরে ৩ জুন ভোটের তারিখ পুনর্নির্ধারণ করে ২১ জুন করা হয়। সীমান্তবর্তী এলাকায় করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়। তবে ২১ জুন বাকি ২০৪টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।



সাতদিনের সেরা