kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

আনোয়ার হোসেন শিল্পায়নের পথিকৃৎ ছিলেন: শেখ তাপস

অনলাইন ডেস্ক   

১৯ আগস্ট, ২০২১ ১৭:২৮ | পড়া যাবে ২ মিনিটে



আনোয়ার হোসেন শিল্পায়নের পথিকৃৎ ছিলেন: শেখ তাপস

আনোয়ার হোসেন বাংলাদেশের শিল্পায়নের পথিকৃৎ ছিলেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বৃহস্পতিবার (১৯ অগাস্ট) সকালে ধানমন্ডির বায়তুল আমান জামে মসজিদে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান,  বিশিষ্ট শিল্পপতি আনোয়ার হোসেনের নামাজে জানাজা পূর্ববর্তী এক প্রতিক্রিয়ায় এবং নামায পরবর্তী সময়ে গণমাধ্যমকে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ কথা বলেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "প্রয়াত আনোয়ার হোসেন একজন অত্যন্ত গুণী মানুষ  ছিলেন এবং নীরবে-নিভৃতে দেশের শিল্পাখাতের উন্নয়ন-অগ্রগতির জন্য কাজ করে গেছেন। তিনি পাট, বস্ত্র, ব্যাংক, বীমাসহ শিল্পখাতের বহু শাখা-প্রশাখায় বিনিয়োগ করেছেন, দেশের আমদানি নির্ভরতা কমিয়ে আছেন এবং বিপুল জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টি করেছেন। বাংলাদেশে কর্মসংস্থান প্রসারিত করতে তাঁর এই উদ্যোগ অন্যান্য শিল্পোদ্যোক্তাদের অনুপ্রাণিত করবে। তিনি বাংলাদেশে শিল্পায়নের অন্যতম পথিকৃৎ।"  

আনোয়ার হোসেন একজন মানবিক মূল্যবোধসম্পন্ন চমৎকার মানুষ ছিলেন জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "মানুষকে সম্মান করতে, সকলের হৃদয়ে আসন গাড়তেই তিনি সারাজীবন তপস্যা করেছেন। তিনি শুধু নিজের আপনজনদেরই নন, তাঁর প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে সর্বস্তরের মানুষকে ভালোবাসা ও দায়িত্বশীলতায় আগলে রাখতেন।"

আনোয়ার হোসেন সকলের সুখ-দুঃখের অংশীদার ছিলেন জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "তিনি অত্যন্ত দয়ালু ও দানবীর ব্যক্তি ছিলেন। তিনি অত্যন্ত পরহেজগার মানুষ ছিলেন। সকলের অগোচরে তিনি সবসময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন, সহযোগিতার হাত প্রসারিত করেছেন।"

এছাড়াও ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস  বাদ জোহর আজিমপুর কবরস্থানে প্রয়াত আনোয়ার হোসেনের দাফন কার্যে অংশ নেন।

প্রয়াত আনোয়ার হোসেন ব্যক্তিগতভাবে ঢাদসিক মেয়র ব্যারিস্টার তাপসকে অত্যন্ত স্নেহ করতেন বলেও জানান।

জানাজা পরবর্তী ঢাদসিক মেয়র মরহুমের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা