kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

দ্বিধা-বিভক্তি ভুলে

সংগঠন শক্তিশালী করার অঙ্গীকার নবগঠিত মহানগর উত্তর বিএনপির

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২১ ২০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



সংগঠন শক্তিশালী করার অঙ্গীকার নবগঠিত মহানগর উত্তর বিএনপির

নবগঠিত মহানগর উত্তর বিএনপি তাদের দ্বিধা-বিভক্তি  ভুলে সংগঠন শক্তিশালী করার অঙ্গীকার ব্যক্ত করেছে।

আজ রবিবার বিকেলে মহানগর উত্তরেরে এক যৌথ সভায় নবগঠিত কমিটির আহবায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান এই অঙ্গীকার ব্যক্ত করেন।

তিনি বলেন, “আজকে এই সভায় আমরা দৃঢ়কন্ঠে বলতে চাই, আগামী দিনে যে আন্দোলন, যে সংগ্রাম দেশের জন্যে, দেশের মানুষের জন্যে শুরু হবে।’

তিনি আরো বলেন, “এই প্রত্যাশা পুরণ করতে গেলে আমাদের সকলকে বিএনপি মহানগর উত্তর-দক্ষিন সারা বাংলাদেশের বিএনপি ও অঙ্গসংগঠনকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অতীতে সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে গিয়ে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে ধরয্য এবং সহনশীলতার সঙ্গে সকলকে জিয়া পরিবারের সদস্য হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে-এটাই আজকে আমাদের অঙ্গীকার।”

আমান বলেন, “বিএনপি উত্তর এবং দক্ষিনের যে আহবায়ক কমিটি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়েক তারেক রহমান দিয়েছেন তার লক্ষ্য একটাই। বাংলাদেশে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার, ভুলন্ঠিত মানবাধিকারকে পুণঃপ্রতিষ্ঠা, জনগন-সাংবাদিকদের মতামতের স্বাধীনতা অর্জন, জনগনের কথা বলার স্বাধীনতা ফিরিয়ে আনা এবং একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠা করা।”

নয়া পল্টনে মহানগর বিএনপির কার্যালয়ের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর উত্তরের এই যৌথ সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সভায় নবগঠিত কমিটির তাবিথ আউয়াল, আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম মতিন,  মোস্তাফিজুর  রহমান সেগুন,  ফেরদৌসি আহমেদ মিষ্টি, এজিএম শামসুল হক, মোয়াজ্জেম হোসেন মতি, আতাউর রহমান চেয়ারম্যান প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।
অঙ্গসংগঠনের মধ্যে যুব দলের এসএম জাহাঙ্গীর, স্বেচ্ছাসেবক দলের ফখরুল ইসলাম রবিনসহ অঙ্গসংগঠনের নেতারাও ছিলেন।

২ আগস্ট আমানউল্লাহ আমানকে আহবায়ক ও আমিনুল হককে সদস্য সচিব করে উত্তরের ৪৭ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। একইদিন আবদুস সালামকে আহবায়ক ও রফিকুল আলম মজনুকে সদস্য সচিব করে দক্ষিনের ৪৯ সদস্যের কমিটি গঠন করা হয়।

সর্বশেষ ২০১৭ সালের ১৮ এপ্রিল হাবিবউন নবী খান সোহেলকে সভাপতি ও কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে দক্ষিন এবং এম এ কাইয়ুমকে সভাপতি ও আহসানউল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে উত্তরের কমিটি করা হয়েছিলো।



সাতদিনের সেরা