kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিএনপির কর্মসূচিতে নেই খালেদার জন্মদিন, ১৬ আগস্ট দোয়া

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২১ ১৭:৩২ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির কর্মসূচিতে নেই খালেদার জন্মদিন, ১৬ আগস্ট দোয়া

ফাইল ফটো

সম্প্রতি ১৫ই আগস্টে জন্মদিনের আনুষ্ঠানিকতা বাদ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পরিবর্তন দেখা যাচ্ছে গত ছয় বছর ধরেই। এই বছরগুলোতে তাঁর জন্মদিনে শুধু মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ বছরও এর ব্যতিক্রম হবে না বলে বিএনপির দলীয় সূত্র কালের কণ্ঠকে নিশ্চিত করেছে।

এবার বিএনপির পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে খালেদা জিয়ার আরোগ্য, দীর্ঘায়ু ও মুক্তি কামনা এবং করোনাসহ অন্যান্য রোগে মৃত্যুবরণকারী দেশবাসী ও দলের নেতাকর্মীদের আত্মার মাগফেরাত ও অসুস্থদের আশু সুস্থতা কামনায় আগামী ১৬ আগস্ট, সোমবার দেশব্যাপী দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজনের অনুরোধ করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বিএনপি কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে নিয়োজিত সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু বিপথগামী সেনা সদস্যের হাতে সপরিবারে নিহত হয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই ১৫ আগস্ট জন্মদিন পালন না করার জন্য বিএনপির প্রতি বরাবরই আবেদন জানিয়ে আসছে আওয়ামী লীগ। এর পরও ২২ বছর ১৫ আগস্ট কেক কেটে জন্মদিন পালন করেছেন খালেদা জিয়া।

২০১৫ সালে প্রথমবারের মতো এক দিন পিছিয়ে গুলশান কার্যালয়ে কেক কাটা হয়। ওই বছর অতি উৎসাহী নেতাদের তৎপরতা অবশ্য কিছুটা কম দেখা যায়।



সাতদিনের সেরা