kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আনমিস

দক্ষিণ সুদানে বাংলাদেশি শান্তিরক্ষীদের পুলিশ বক্স হস্তান্তর

অনলাইন ডেস্ক   

১১ আগস্ট, ২০২১ ১৮:৪১ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ সুদানে বাংলাদেশি শান্তিরক্ষীদের পুলিশ বক্স হস্তান্তর

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আনমিস, দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন (ব্যানব্যাট-৪) কর্তৃক গত ২৮ জুন ২০২১ তারিখে দক্ষিণ সুদানের ট্রাফিক পুলিশকে ৫টি পুলিশ বক্স হস্তান্তর করা হয়। জনকল্যাণমূলক কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ ব্যাটালিয়ন (ব্যানব্যাট-৪) এর নিজস্ব অর্থায়নে নির্মিত এই পুলিশ বক্সগুলি পশ্চিম বাহর আল গজল রাজ্যের ট্রাফিক পুলিশ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল গারমিয়ার মেকার এর নিকট হস্তান্তর করা হয়।

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় অত্যন্ত সুষ্ঠু ও সুচারুভাবে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালনে এই পুলিশ বক্স সহায়ক ভূমিকা পালন করবে। ফলে যানবাহন গমনাগমন নিয়ন্ত্রণ, সড়কের নিরাপত্তা নিশ্চিত করা এবং সড়কে অতিরিক্ত জনসমাবেশ নিয়ন্ত্রণ ইত্যাদি কার্যক্রম পরিচালনা সহজতর হবে।

পশ্চিম বাহর আল গজল রাজ্যের পুলিশ কমিশনার, ট্রাফিক পুলিশ পরিচালক, উপস্থিত অন্যান্য স্থানীয় অফিসারগণসহ স্থানীয় জনসাধারণ ব্যানব্যাট-৪ কর্তৃক গৃহীত এহেন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। এই মহতী উদ্যোগ দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের গ্রহণযোগ্যতা ও সুনাম ভিন্ন মাত্রায় নিয়ে যাবে বলে আশা করা যায়।

দক্ষিণ সুদানে অপারেশনাল কার্যক্রমের পাশাপাশি বাংলাদেশি শান্তিরক্ষীরা জীবনের ঝুঁকি নিয়ে সড়ক দুর্ঘটনায় পতিত ব্যক্তিদের জীবন রক্ষা, সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত ব্যক্তিদের তদন্ত প্রতিবেদন প্রস্তুতকরণ, ট্রাফিক লাইট স্থাপন এবং ট্রাফিক আইন পর্যালোচনা ও তা লঙ্ঘনের প্রতিবেদন প্রক্রিয়াকরণে স্থানীয় ট্রাফিক পুলিশকে প্রশাসনিক সহায়তা প্রদান করে থাকে।

অনুষ্ঠানে পশ্চিম বাহর আল গজল রাজ্যের পুলিশ কমিশনার মেজর জেনারেল সামুয়াল আজং, আনমিস এর সেক্টর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মিশো হ্যাগস সিয়োম, ইউএনপিওএল এর প্রধান সমন¡য়ক এমএস উমামা, জনকল্যাণমূলক কার্যক্রমের অফিসার, পিআরও এবং ব্যানব্যাট-৪ এর কন্টিজেন্ট কমান্ডার কর্নেল সেলিম আল আজাদসহ অন্যান্য অফিসারগণ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা