kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

দুর্গম পাহাড়ি এলাকায় টিকা পৌঁছে দিল বিমান বাহিনীর হেলিকপ্টার

অনলাইন ডেস্ক   

১১ আগস্ট, ২০২১ ০১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



দুর্গম পাহাড়ি এলাকায় টিকা পৌঁছে দিল বিমান বাহিনীর হেলিকপ্টার

দেশের দুর্গম পাহাড়ি এলাকায় করোনাভাইরাসের টিকা পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছে বাংলাদেশ বিমান বাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, মঙ্গলবার (১০ আগস্ট) বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের মাধ্যমে করোনা টিকা বান্দরবান জেলার বড়থলী পাড়া পৌঁছে দেওয়া হয়।

বাংলাদেশ বিমান বাহিনীর বেল-২১২ হেলিকপ্টারটি বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, পতেঙ্গা, চট্টগ্রাম হতে প্রথমে কাপ্তাই গমন করে এবং কাপ্তাই হতে করোনাভাইরাসের ভ্যাকসিনসহ স্বাস্থ্যকর্মীদের উক্ত স্থানে পৌঁছে দেয়।

করোনাভাইরাসের কারণে দেশের এই জরুরি অবস্থাতেও দুর্গম পাহাড়ি এলাকায় বসবাসরত জনগণদের মাঝে করোনার টিকা প্রদান নিশ্চিত করার উদ্দেশ্যে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে এই সেবা প্রদান করা হয়।

বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক দুর্গম পাহাড়ি এলাকায় করোনার টিকা পৌঁছে দেওয়ার এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরণ করে In Aid to Civil Power এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে সেনা ও নৌবাহিনীর ন্যায় মাঠ পর্যায়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।



সাতদিনের সেরা