kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ঢাকা উত্তরে মশাবিরোধী অভিযানে সাইট ইঞ্জিনিয়ারকে ১৫ দিনের কারাদণ্ড

১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক   

৯ আগস্ট, ২০২১ ২০:১১ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা উত্তরে মশাবিরোধী অভিযানে সাইট ইঞ্জিনিয়ারকে ১৫ দিনের কারাদণ্ড

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ৪টি মামলায় ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা আদায় এবং সামসুল আলামিন নামে একটি রিয়েল এস্টেট কম্পানির সাইট ইঞ্জিনিয়ারকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

আজ সোমবার ডিএনসিসির ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা এবং ৪ নম্বর অঞ্চলে মিরপুরের মাজার রোড এলাকায় একটি নির্মাণাধীন ভবনে এডিস মশার উৎপত্তিস্থল চিহ্নিত হ‌ওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ পরিচালিত মোবাইল কোর্টে  Shamsul Alamin Real Estate (SARE) এর সাইট ইঞ্জিনিয়ার মোঃ গোলাম মোস্তফাকে  ৫ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। এভাবে মোট ৪টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ১ লক্ষ ৩০ হাজার টাকা এবং  সাইট ইঞ্জিনিয়ারকে প্রদান করা হয় ১৫ দিনের কারাদণ্ড ।

এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সকলকে এডিস মশা এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসি মেয়রের আহবান “তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন” মানার পাশাপাশি ও করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।



সাতদিনের সেরা