kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

৮ বছরের শিশুকে ধর্ষণ-হত্যায় শাহিদুলের মৃত্যুদণ্ড বহাল

নিজস্ব প্রতিবেদক   

৯ আগস্ট, ২০২১ ১৮:৪২ | পড়া যাবে ২ মিনিটে



৮ বছরের শিশুকে ধর্ষণ-হত্যায় শাহিদুলের মৃত্যুদণ্ড বহাল

আট বছর বয়সী শিশুকে ধর্ষণ ও হত্যার দায়ে সিরাজগঞ্জ সদর উপজেলার ডুমুর মুসা পশ্চিমপাড়া গ্রামের এক প্রতিবেশী শাহিদুল ইসলাম শেখ নামের একজনের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন দেশের সর্বোচ্চ আদালত আপিল বিভাগ। ফাঁসির রায়ের বিরুদ্ধে আসামির আপিল আবেদন খারিজ করে এ রায় দেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ সোমবার এ রায় দেন আদালত। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মুহাইমেন বকস্ কল্লোল।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৮ সালের ২৭ সেপ্টেম্বর রাতে তারাবির নামাজের সময় প্রতিবেশী আট বছরের শিশুকে ডেকে নিয়ে ধর্ষণ ও গলাটিপে হত্যা করে শাহিদুল ইসলাম শেখ। ওই রাতেই গ্রামবাসীরা শাহিদুলকে আটক করে ও শিশুটির মরদেহ উদ্ধার করে। পরদিন নিহতের মা জীবননেসা বাদী হয়ে মামলা করেন। সেদিনই পুলিশ শাহিদুলকে গ্রেপ্তার করে।

বিচার শেষে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২০১৩ সালের ২ জানুয়ারি শাহিদুলকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। ডেথ রেফারেন্স ও আসামির আপিলের ওপর শুনানি নিয়ে হাইকোর্ট ২০১৮ সালের ৯ জুলাই নিম্ন আদালতের ফাঁসির রায় বহাল রেখে রায় দেন। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আসামির দাখিল করা জেল আপিলের ওপর শুনানি নিয়ে রায় দেন আপিল বিভাগ। রায়ে আসামির আপিল খারিজ করে ফাঁসির রায় বহাল রাখা হয়।



সাতদিনের সেরা