kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

খুলনায় সাম্প্রদায়িক হামলা ও মন্দির ভাঙচুরের শাস্তি দাবি সিপিবির

নিজস্ব প্রতিবেদক   

৮ আগস্ট, ২০২১ ১৯:০৪ | পড়া যাবে ২ মিনিটে



খুলনায় সাম্প্রদায়িক হামলা ও মন্দির ভাঙচুরের শাস্তি দাবি সিপিবির

খুলনা জেলার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে সাম্প্রদায়িক হামলা এবং হিন্দু সম্প্রদায়ের কয়েকটি মন্দির, বেশ কিছু দোকানপাট ও বসতবাড়ি ভাংচুরের ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম এক বিবৃতিতে  অবিলম্বে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

রবিবার ওই বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মহান মুক্তিযুদ্ধের ৫০ বছরে আমরা পদার্পন করেছি। কিন্তু দেশ চলছে মুক্তিযুদ্ধের চেতনা ও ধারার বিপরীত পথ ধরে। রাষ্ট্রীয়ভাবে সাম্প্রদায়িক শক্তিকে মদদ দেওয়া হচ্ছে। সরকার সাম্প্রদায়িক অপশক্তির ‘পরামর্শ’ মেনে চলছে। সাম্প্রদায়িক অপশক্তিকে নিষিদ্ধ না করে, সরকার নিজের স্বার্থে কাজে লাগাতে চাইছে। সর্বত্র সাম্প্রদায়িকতা ছড়িয়ে দেওয়া হচ্ছে। সব মিলিয়ে দেশ আজ ভয়াবহ বিপদের মুখোমুখি। আরো বলেন, ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের ওপর একের পর এক হামলা চলেছে। কিন্তু হামলার যথাযথ বিচার হচ্ছে না। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে, সরকার এখন ব্যস্ত রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে। সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে সাম্প্রদায়িক গোষ্ঠী বেপরোয়া হয়ে উঠেছে। দেশ ও মানুষ বাঁচাতে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িত সকল দূর্বত্ত এবং তাদের মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান। একইসঙ্গে দেশকে মুক্তিযুদ্ধের প্রকৃত ধারায় অগ্রসর করার লক্ষ্যে বাম-গণতান্ত্রিক বিকল্প শক্তিকে শক্তিশালী করার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।



সাতদিনের সেরা