kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

খুলবে দোকানপাট-শপিং মল, বেঁধে দেওয়া হলো সময়সীমা

অনলাইন ডেস্ক   

৮ আগস্ট, ২০২১ ১৭:১৬ | পড়া যাবে ১ মিনিটে



খুলবে দোকানপাট-শপিং মল, বেঁধে দেওয়া হলো সময়সীমা

ফাইল ছবি।

করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বগতি ঠেকাতে চলমান কঠোর বিধি-নিষেধ শিথিল করেছে সরকার। আগামী বুধবার (১১ আগস্ট) থেকে দোকানপাট-শপিং মল খোলা থাকবে সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত। মন্ত্রিপরিষদ বিভাগ আজ রবিবার এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, শপিং মল, মার্কেট, দোকানপাট খোলা থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। সড়কপথে মোট যানবাহনের অর্ধেক চলাচল করবে। হোটেল-রেস্তোরাঁ অর্ধেক আসন ফাঁকা রেখে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে সব সরকারি-বেসরকারি অফিস খোলা থাকবে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, সড়ক পথে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে স্থানীয় প্রশাসন (সিটি করপোরেশন এলাকায় বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ে জেলা প্রশাসক) নিজ নিজ অধিক্ষেত্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংশ্লিষ্ট দপ্তর/সংস্থা মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহন সংখ্যা অর্ধেক চালু করতে পারবে।

প্রজ্ঞাপনে বলা হয়, সকল সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত/বেসরকারি অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক খোলা থাকবে। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতসমূহের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।



সাতদিনের সেরা