kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

বিচারপতি এ কে এম ফজলুর রহমানের মৃত্যু, আইনমন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক   

৬ আগস্ট, ২০২১ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বিচারপতি এ কে এম ফজলুর রহমানের মৃত্যু, আইনমন্ত্রীর শোক

বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে এম ফজলুর রহমানের (৭৬) মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

আজ এক শোকবার্তায় আইনমন্ত্রী আনিসুল হক মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মরহুম বিচারপতি ফজলুর রহমান ১৯৭৩ সালের ১৯ ফেব্রুয়ারি মুন্সেফ হিসেবে বিচারিক কর্মজীবন শুরু করেন এবং  ১৯৮৯ সালে জেলা জজ পদে পদোন্নতি পান। এরপর তিনি হাইকোর্ট বিভাগের বিচারপতি পদে নিয়োগ পান। ২০১৩ সালে হাইকোর্ট থেকে অবসর গ্রহণ করলে সরকার তাঁকে প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদে নিয়োগ দেন। প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদের দায়িত্ব পালন শেষে তিনি ২০১৯ সালে পূর্ণ অবসরে যান। কর্মজীবনের প্রতিটি ক্ষেত্রে তিনি অত্যন্ত সুনামের সাথে চাকরি করেন।

মরহুম বিচারপতি ফজলুর রহমান গতরাতে রাজধানীর আনোয়ার খান মর্ডান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন। মৃত্যকালে তিনি এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।



সাতদিনের সেরা