kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

গণ টিকাদান কর্মসূচির সচেতনতা তৈরিতে বিভিন্ন মসজিদে যুবলীগের আহ্বান

অনলাইন ডেস্ক   

৬ আগস্ট, ২০২১ ১৮:২৯ | পড়া যাবে ৩ মিনিটে



গণ টিকাদান কর্মসূচির সচেতনতা তৈরিতে বিভিন্ন মসজিদে যুবলীগের আহ্বান

ফাইল ফটো

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর আহ্বানে আজ শুক্রবার (০৬-০৮-২১) জুম্মার নামাজের সময় রাজধানীর বায়তুল মোকাররম জাতীয়  মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে ইমামদের মাধ্যমে যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ মানুষ বাঁচাতে, দেশ বাঁচাতে করোনাভাইরাসের টিকা গ্রহণের প্রয়োজনীয়তা এবং গুরুত্ব সম্পর্কে ধর্মপ্রাণ মুসল্লীদেরকে অবহিত করেন।

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মহিউদ্দিন কাসেমী যুবলীগের এ-কর্মসূচি সম্পর্কে বলেন, "মুসল্লীদেরকে আমরা টিকা গ্রহণ সম্পর্কে অবহিত করেছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জীবন বাঁচাতে, দেশ বাঁচাতে ফ্রি টিকার ব্যবস্থা করেছেন। দেশপ্রেমিক নাগরিক হিসেবে এখন আমাদের ইমানি দায়িত্ব টিকা গ্রহণ করে দেশকে বাঁচানো। এই কথাগুলো প্রিয় মুসল্লীদেরকে আমি অবহিত করেছি।"

যুবলীগের আহ্বানে হাইকোর্ট মাজার  মসজিদের ইমাম আব্দুল কাদের ধর্মপ্রাণ মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, "করোনা ভাইরাসের এই মহাপ্রকোপ থেকে বাঁচতে টিকা গ্রহণের বিকল্প নাই। সরকার বিনামূল্যে টিকা প্রদান করছে। আপনারা আপনার পরিবার বাঁচাতে, দেশ বাঁচাতে অতিসত্ত্বর করোনাভাইরাসের টিকা গ্রহণ করুন।"

গতকাল ৫ আগস্ট করোনা ভাইরাস প্রতিরোধে গণ-টিকাদান সম্পর্কে গণ-সচেতনতা সৃষ্টিতে মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, প্যাগোডার ভিক্ষু, গির্জার ফাদারসহ সকল ধর্মীয় নেতৃবৃন্দকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান যুবলীগ। সেই আহ্বানের প্রেক্ষিতে আজ দেশের বিভিন্ন জেলার মসজিদে মসজিদে করোনা ভাইরাস প্রতিরোধে গণটিকাদান কর্মসূচি সম্পর্কে সচেতনতামূলক এ-কর্মসূচি পালিত হয়েছে।

গতকাল যুবলীগের উপ-দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়:
“করোনার এই মহাসংকটে মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ও আন্তরিকতায় বাংলাদেশের মানুষ বিনামূল্যে টিকা গ্রহণ করছে। ইতোমধ্যেই বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে রাজধানী শহর, বিভাগীয় শহর, মহানগর এবং স্থানীয় পর্যায়ে প্রতিটি ইউনিয়ন পরিষদে সরকারিভাবে বিনামূল্যে টিকা প্রদান করার কর্মসূচি ঘোষিত হয়েছে।

আগামীকাল শুক্রবার পবিত্র জুম্মার নামাজে দেশের সকল ইউনিয়ন ও ওয়ার্ডের প্রতিটি মসজিদের সম্মানিত ইমামগণ যেন উপস্থিত সম্মানিত মুসল্লিদের উদ্দেশ্যে করোনা ভাইরাস প্রতিরোধে টিকা গ্রহণ এবং টিকা গ্রহণের উপকারিতার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বক্তব্য রাখেন। এ ক্ষেত্রে দেশের সকল ইউনিয়ন ও ওয়ার্ড যুবলীগ নেতৃবৃন্দকে স্ব-স্ব এলাকার মসজিদের সম্মানিত ইমাম, মন্দিরের পুরোহিত, গির্জার ফাদার, প্যাগোডার ভিক্ষুসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ের নেতৃবৃন্দকে নামাজ ও প্রার্থনার সময় তাদের এলাকাবাসীদের করোনা ভাইরাস প্রতিরোধে গণ-টিকাদান সম্পর্কে গণ-সচেতনতা সৃষ্টির আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।”



সাতদিনের সেরা