kalerkantho

বুধবার । ১৪ আশ্বিন ১৪২৮। ২৯ সেপ্টেম্বর ২০২১। ২১ সফর ১৪৪৩

হাটহাজারী থানায় হামলা, এক আসামিকে জামিন দেননি হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক   

৫ আগস্ট, ২০২১ ১৮:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



হাটহাজারী থানায় হামলা, এক আসামিকে জামিন দেননি হাইকোর্ট

চট্টগ্রামের হাটহাজারী মডেল থানায় হামলা, ডাকবাংলো ভাংচুর, অগ্নিসংযোগ, পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন ছাত্র নিহত হবার ঘটনা করা মামলায় মো. মকিবুল ইসলাম চৌধুরী ফারুককে জামিন দেননি হাইকোর্ট।

বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ বৃহষ্পতিবার এ আদেশ দেন। জামিন আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ রেজাউল করিম ও মো. আল আমীন আবদুল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় ও সহকারি অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ রেজাউল হক।

গত ২৬ মার্চ বিকেলে হেফাজতের কর্মীরা মিছিল বের করে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরুদ্ধে বিক্ষোভের জেরে হেফাজতে ইসলামীর দেশব্যাপী বিক্ষোভের অংশ হিসেবে এই মিছিল করা হয়। এসময় চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, থানাসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটে। এ অবস্থায় মো. রবিউল ইসলাম ও মো. মিরাজুল ইসলামসহ চারজন নিহত হয়। এ ঘটনায় হেফাজতের কয়েক হাজার নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক ৬টি মামলা হয়। চারটি সমামলা করেছে পুলিশ। আর দুটি মামলার বাদী ভূমি অফিসের কর্মকর্তা। এরমধ্যে পুলিশের করা একটি মামলায়(আসামি অজ্ঞাত ১৮শ/২ হাজার) হাইকোর্টে জামিনের আবেদন করেন মো. মকিবুল ইসলাম চৌধুরী ফারুক। আদালত তাকে জামিন না দিয়ে তার আবেদন কার্যতালিকা থকে বাদ দেন। তবে একই দিন চট্টগ্রামের পটিয়া থানায় হামলা মামলায় বুধবার তাকে জামিন দেন একই আদালত।



সাতদিনের সেরা