kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

বস্তিবাসীদের পানি, পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা জোরদারের আহ্বান

নিজস্ব প্রতিবেদক   

৫ আগস্ট, ২০২১ ১৭:০৬ | পড়া যাবে ২ মিনিটে



বস্তিবাসীদের পানি, পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা জোরদারের আহ্বান

বস্তিবাসীদের জন্য পানি, পয়ঃনিষ্কাশন, ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম জোরদারের আহ্বান আহ্বান জানিয়েছেন সরকারী ও বেসরকারী সংস্থার প্রতিনিধিরা। তারা এই কার্যক্রমে প্রয়োজনীয় সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন এবং আশা প্রকাশ করেছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে খুলনা সিটি কর্পোরেশন এলাকায় বসবাসরত বস্তিবাসীদের জীবনমানের উন্নয়ন ঘটবে।

আজ বৃহস্পতিবার বেসরকারী সংস্থা ‘সুশীলন’ আয়োজিত ইআরবি প্রকল্পের অবহিতকরণ সভায় এই আহ্বান জানানো হয়। সুশীলনের নির্বাহী প্রধান মোস্তফা নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আব্দুর রশিদ। অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশন প্রধান প্রকৌশলী আজাজ মোরশেদ চৌধুরী, খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ, এফসিডিও’র পরামর্শক টম বার্জ, ইউএসএইড’র র‌্যানডল ওউলসন ও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মাহবুবুল ইসলাম।

সুশীলনের সহকারী পরিচালক শাহিনা পারভিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রকল্প বিষয়ক মূল বক্তব্য উত্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী মো. শাহীন ইসলাম। আলোচনায় অংশ নেন খুলনা পরিবেশ অধিদপ্তর, খুলনা সিটি কর্পোরেশন ও নাগরিক সংগঠনের প্রতিনিধিগণ।

সভায় আলোচকবৃন্দ ইউএসএইড ও এফসিডিওর অর্থায়নে এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের কারিগরি সহায়তায় খুলনা সিটি কর্পোরেশনের ৫ ও ৯ নং ওয়ার্ডের বস্তিবাসী জনগোষ্ঠীর জন্য ইআরবি প্রকল্পের সফল বাস্তবায়নে সহায়তার প্রতিশ্রুতি দেন।



সাতদিনের সেরা