kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

বিমানবন্দরে আটক সেই ১৭টি গরু ছাড়িয়ে নিতে হাইকোর্টে রিট

অনলাইন ডেস্ক   

২ আগস্ট, ২০২১ ১৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



বিমানবন্দরে আটক সেই ১৭টি গরু ছাড়িয়ে নিতে হাইকোর্টে রিট

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা কাস্টম হাউস কর্তৃপক্ষের হাতে গত ৫ জুলাই জব্দ হওয়া ব্রাহমা জাতের ১৭টি গরু ছাড়িয়ে নিতে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। গরুগুলোর মালিকানা দাবি করে সাদেক অ্যাগ্রোর স্বত্বাধিকারি ইমরান হোসেন এ রিট আবেদন করেন। বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর আজ সোমবার আংশিক শুনানি হয়েছে। আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে আবার শুনানি হবে। 

রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও মেহেদী হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্রনাথ বিশ্বাস। 

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত ৫ জুলাই ব্রাহামা জাতের ১৮টি গরু জব্দ করে ঢাকা কাস্টম হাউস কর্তৃপক্ষ। প্রতিটি গরুর বাজার মূল্য ১২ থেকে ১৫ লাখ টাকা। গরুর মালিক খুঁজে না পাওয়ায় গরুগুলো সাভারে সরকারি ডেইরি ফার্মে রাখা হয়। ঢাকা কাস্টম হাউস কর্তৃপক্ষ থেকে জানানো হয়, ব্রাহামা জাতের গরু আমদানির অনুমতি না থাকা এবং গরুর আমদানিকারককে না পাওয়ায় জব্দ করা হয়েছে। এদিকে সাভারে একটি গরু মারা গেছে বলে জানা গেছে। এ অবস্থায় গরুগুলোর মালিকানা দাবি করে তা ফেরত নিতে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

গতকাল এ রিট আবেদনের ওপর শুনানিকালে আদালত বলেন, পত্রিকায় রিপোর্ট দেখলাম যে গরুর মালিক কে তা খুঁজে পাওয়া যাচ্ছে না। এ কারণে সেগুলো সরকারের খামারে নিয়ে রাখা হয়েছে। ব্যারিস্টার কাজল বলেন, গরুগুলোর মালিক আছে। সঠিকভাবে প্রতিবেদন প্রকাশিত হয়নি। এ পর্যায়ে শুনানি মুলতবি করা হয়।



সাতদিনের সেরা