kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

ব্রাহ্মণবাড়িয়ায় ইমাম হত্যা, হত্যাকারীদের ঢাকা থেকে গ্রেপ্তার

অনলাইন ডেস্ক   

২ আগস্ট, ২০২১ ১৮:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ায় ইমাম হত্যা, হত্যাকারীদের ঢাকা থেকে গ্রেপ্তার

পবিত্র ঈদ-উল-আযহার আগের দিন ব্রাহ্মণবাড়িয়ার সড়াইল থানার ধামাউড়া গ্রামে একটি নৃশংস হত্যাকাণ্ড ঘটে। নিহত আব্দুর রহিম (৬০) ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার ফেদিয়ারকান্দি মসজিদের ইমাম ছিলেন। গত ২০ জুলাই তার সহোদর দুই পরিবারসহ ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার গ্রামের বাড়িতে গিয়ে দেখেন রহিম তার বসত ঘরের ভিটের মাটি ঠিকঠাক করার কাজ করছেন। এ নিয়ে ভিকটিমের সাথে তার ছোট দুই ভাই মো. সহেদ মিয়া (৫০) এবং আব্দুল্লাহর (৪০) সাথে বাক-বিতণ্ডা হয়। পরে দুপুর ১২টার দিকে সহেদ, আব্দুল্লাহ, ভাতিজা জুনাইদ এবং আব্দুল্লাহ’র স্ত্রী রত্না বেগম বল্লম ও লাঠি দিয়ে রহিমকে জখম করলে তিনি মারা যান। পরে এই ঘটনায় ব্রাক্ষণবাড়িয়ার সড়াইল থানায় একটি হত্যা মামলা করা হয়।

সিআইডি জানায়, রহিমের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার ধামাউড়া। ঘটনাটি স্থানীয় ও জাতীয় পত্রিকায় আলোচিত ঘটনা হিসাবে প্রচারিত হলে সিআইডি ঘটনাটির ছায়া তদন্ত আরম্ভ করে। সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর (পিপিএম) এর নেতৃত্বে সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ ও নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে আসামির সম্ভাব্য লুকিয়ে থাকবার সব স্থানে অভিযান পরিচালনা করা হয়।

মুক্তা ধর বলেন, রাজধানীর তেজগাঁও, খিলগাঁও এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। মামলা দায়েরের পর আসামিরা  মহানগরীতে আত্মগোপন করে মামলার সাক্ষীদের ভয়-ভীতি দেখাচ্ছিল। অতি অল্প সময়ে এই চাঞ্চল্যকর হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার সিআইডি তথা বাংলাদেশ পুলিশের একটি উল্লেখযোগ্য অর্জন।
 



সাতদিনের সেরা