kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

করোনায় পরিবহন শ্রমিকরা বেশি ক্ষতিগ্রস্ত : তাপস

অনলাইন ডেস্ক   

২ আগস্ট, ২০২১ ১৬:৪৫ | পড়া যাবে ৩ মিনিটে



করোনায় পরিবহন শ্রমিকরা বেশি ক্ষতিগ্রস্ত : তাপস

করোনায় গণপরিবহন শ্রমিকরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এবং গণপরিবহন শ্রমিকদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ সোমবার (২ অগাস্ট) সকালে সায়েদাবাদ বাস টার্মিনালে কর্মহীন সড়ক পরিবহন শ্রমিকদের মাঝে মানবিক সহায়তা হিসেবে চাল বিতরণ অনুষ্ঠানে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, করোনা মহামারিতে গণপরিবহন বিশেষ করে গণপরিবহনের শ্রমিক ভাইয়েরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। তারা কারও কাছে হাতও পাততে পারছে না। নীরবে-নিভৃতে নিষ্পেষিত হচ্ছে। তাই, দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় সায়েদাবাদ বাস টার্মিনাল এবং ফুলবাড়িয়া ও গুলিস্তান টার্মিনালে যত শ্রমিক আছে, তাদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দ হতে আমরা ১০০ টন খাদ্য শস্য এবার বরাদ্দ নিশ্চিত করেছি। দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় যত বরাদ্দ পাওয়া যাবে, আমরা এখন থেকে চেষ্টা করব যেন তার একটি অংশ আমাদের শ্রমিক ভাইয়েরা পায়।

আমরা এখনো করোনা মহামারির মাঝে বিরাজমান উল্লেখ করে তাপস বলেন, করোনা মহামারির মাঝেও মানুষ যাতে জীবন ও জীবিকার মাঝে যাতে স্বাচ্ছন্দে থাকতে পারি, অর্থনীতির চাকা চাকা সচল থাকে, মানুষ যেন ভালো থাকে, দুর্ভোগে না থাকে, সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

এ সময় সায়েদাবাদ বাস টার্মিনালের আধুনিকায়নের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে উল্লেখ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, সেখানে আমাদের শ্রমিক ভাইয়েরা কিভাবে থাকবেন, কিভাবে অবস্থান, কিভাবে তাদের সুযোগ-সুবিধা নিশ্চিত করা যায়- সে বিষয়গুলো নতুন প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে। ইনশাল্লাহ আমরা একটি আধুনিক টার্মিনাল ঢাকাবাসীকে উপহার দেব।

আজকের অনুষ্ঠানে ৫০ টন চাল বিতরণ করা হয়েছে। প্রতিজন পরিবহন শ্রমিককে ১০ কেজি করে চাল প্রদান করা হয়েছে। বাকি ৫০ টন চাল ফুলবাড়িয়া ও গুলিস্তানের পরিবহন শ্রমিকদের বিতরণ করা হবে।

ঢাকা মহানগর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী সেলিম সরোয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য আলহাজ কাজী মনিরুল ইসলাম মনু বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার, ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজি আবুল কালাম অনু, ৪০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ মিন্টু, ১৫ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর নাজমা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা