kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি বেড়েছে, তবু বেসামাল অবস্থা চলছেই

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি    

১ আগস্ট, ২০২১ ১৪:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি বেড়েছে, তবু বেসামাল অবস্থা চলছেই

ছবি: কালের কণ্ঠ

কঠোর বিধি-নিষেধের দশম দিন আজ রবিবারও (১ আগস্ট) বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রীদের চাপ রয়েছে ফেরি ও লঞ্চগুলোতে। ফেরির সংখ্যা বাড়িয়েও পরিস্থিতি সামাল দিতে পারছে না কর্তৃপক্ষ। 

এদিকে, এই রুটের চারটি লঞ্চকে অতিরিক্ত যাত্রী নেওয়ায় শিমুলিয়া ঘাটে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করায় প্রায় এক ঘণ্টা লঞ্চ চলাচল বন্ধ থাকে। পরে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়। 


ছবি: কালের কণ্ঠ

চারটি লঞ্চকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ফেরিতে যাত্রীদের প্রচণ্ড ঢল নামে। লঞ্চগুলোতেও প্রচণ্ড যাত্রী চাপ লক্ষ করা গেছে। উভয় ঘাটে প্রশাসনের তৎপরতা দেখা গেছে। পোশাকসহ রপ্তানিমুখী কারখানা খোলার ঘোষণায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে বিআইডাব্লিউটিসি সূত্র দাবি করেছে। আজো ১০টি ফেরি চলছে। নৌযানগুলো স্বাস্থ্যবিধি মানার তেমন কোনো লক্ষণ নেই।

অপরদিকে পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় স্রোতের গতিও বৃদ্ধি পেয়ে ফেরি পারাপারে দীর্ঘ সময় লাগছে। বরিশাল, পটুয়াখালী, খুলনা, ফরিদপুর, মাদারীপুরসহ দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে ঘাটে আসছে গণপরিবহন। সেখানেও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। উভয় ঘাটে যানবাহনের চাপ রয়েছে।

বাংলাবাজার ঘাট ব্যবস্থাপক মো. সালাউদ্দিন বলেন, লঞ্চ চলাচল শুরু করায় ফেরিতে চাপ কমেছে। এখনো পোশাককর্মীদের প্রচণ্ড চাপ রয়েছে। এ জন্য ফেরির সংখ্যা ছয়টি থেকে ১০টিতে বাড়ানো হয়েছে। 



সাতদিনের সেরা