kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

অনলাইনে এইচএসসির ফরম পূরণ শুরু হচ্ছে ১২ আগস্ট

অনলাইন ডেস্ক   

১ আগস্ট, ২০২১ ১৪:০০ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইনে এইচএসসির ফরম পূরণ শুরু হচ্ছে ১২ আগস্ট

আগামী ১২ আগস্ট শুরু হচ্ছে করোনাভাইরাসের কারণে আটকে থাকা চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ। 

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণ চন্দ্র নাথ বলেন, ১১ আগস্ট সম্ভাব্য পরীক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ১২ থেকে ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণ কার্যক্রম চলবে। ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের জন্য শিক্ষা বোর্ড কর্তৃক এসএমএস পাওয়া শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবে। করোনার কারণে এবার কোনো নির্বাচনী পরীক্ষা হবে না। ফরম পূরণের কার্যক্রম সম্পূর্ণ অনলাইনে হবে। শিক্ষার্থী বা অভিভাবকদের সশরীরে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে হবে না। প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্টদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা যাবে।

নারায়ণ চন্দ্র নাথ আরো বলেন, যেহেতু নির্বাচনী পরীক্ষা হবে না, সেহেতু এসংক্রান্ত কোনো ফি নেওয়া যাবে না। কোনো প্রতিষ্ঠান এ আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শুধু বৈধ রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবে। অননুমোদিত রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীকে ফরম পূরণ করালে কোনো ধরনের যোগাযোগ ছাড়াই তা বাতিল করা হবে।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, বিজ্ঞান বিভাগে ১ হাজার ১৬০ টাকা, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১ হাজার ৭০ টাকা ফি ধার্য করা হয়েছে। নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। এসংক্রান্ত কোনো তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। 



সাতদিনের সেরা