kalerkantho

বুধবার । ১৪ আশ্বিন ১৪২৮। ২৯ সেপ্টেম্বর ২০২১। ২১ সফর ১৪৪৩

বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিমের মৃত্যুতে আইন সচিবের শোক

অনলাইন ডেস্ক   

২৮ জুলাই, ২০২১ ২০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিমের মৃত্যুতে আইন সচিবের শোক

কুল্লাপাথর শহিদ স্মৃতিসৌধ

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় অবস্থিত কুল্লাপাথর শহিদ স্মৃতিসৌধের তত্ত্বাবধায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো: গোলাম সারওয়ার।

তাঁর মৃত্যুতে আজ এক শোকবার্তায় আইন সচিব বলেন, “মরহুম আব্দুল করিম পাকিস্তানি শাসকগোষ্ঠীর শাসন, শোষণ ও বঞ্চনা থেকে মাতৃভূমিকে মুক্ত করার জন্য ১৯৭১ সালে ভারতের ত্রিপুরা রাজ্য থেকে প্রশিক্ষণ গ্রহণ করে দুই নম্বর সেক্টরের অধীনে মুক্তিযুদ্ধ করেন। মুক্তিযুদ্ধের সময় তিনি ৫১ জন শহিদ মুক্তিযোদ্ধাকে তাঁর পৈত্রিক ৬৫ শতাংশ জমিতে সমাহিত করেন এবং আজীবন এই সমাধিস্থল রক্ষণাবেক্ষণ করেন। বীরমুক্তিযোদ্ধা আব্দুল করিম এর মৃত্যুতে আমরা কসবাবাসী তথা সমস্ত ব্রাহ্মণবাড়িয়াবাসী এক মহান ব্যক্তিত্বকে হারালাম, যার শূন্যতা পূরণ হওয়ার নয়।"

আইনসচিব শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি শোকবার্তায় জানান, মুক্তিযুদ্ধের রণাঙ্গনের এ তীর্থভূমিতে স্থানীয় সংসদ সদস্য এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মাননীয় মন্ত্রী জনাব আনিসুল হক এমপির মুক্তিযুদ্ধ বিষয়ক যাদুঘর ও পর্যটন কেন্দ্র গড়ে তোলার পরিকল্পনা রয়েছে।

মরহুম আব্দুল করিম গতরাতে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি পুত্র, কন্যা এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।



সাতদিনের সেরা