kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

কঠোর লকডাউন

মোহাম্মদপুরে সেনাবাহিনীর চেকপোস্ট, বিনা কারণে বের হলে ব্যবস্থা

অনলাইন ডেস্ক   

২৫ জুলাই, ২০২১ ১২:৫৯ | পড়া যাবে ১ মিনিটে



মোহাম্মদপুরে সেনাবাহিনীর চেকপোস্ট, বিনা কারণে বের হলে ব্যবস্থা

কভিড-১৯ সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউন বাস্তবায়নে রাজধানীর মোহাম্মদপুরে চলছে সেনাবাহিনী ও ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের যৌথ অভিযান। যারা বিনা কারণে বাইরে বের হয়েছেন এবং স্বাস্থ্যবিধি মানছেন না, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

রবিবার (২৫ জুলাই) সকাল থেকে মোহাম্মদপুর মোড়ে সেনাবাহিনীর ক্যাপ্টেন ইমরান কবীরের সহায়তায় চেকপোস্ট পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা সিদ্দীকা বেগম।

এবারের লকডাউন বাস্তবায়নে ‘আর্মি ইন এইড টু সিভিল পাওয়ার’, বিধানের আওতায় মাঠপর্যায়ের কার্যকর টহল নিশ্চিত করতে প্রয়োজনীয়সংখ্যক সেনা মোতায়েন রয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল ৮টা থেকে মোহাম্মদপুর মোড়ে চেকপোস্ট পরিচালিত হচ্ছে। যারা বিনা কারণে বাইরে বের হয়েছেন এবং স্বাস্থ্যবিধি মানছেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা সিদ্দীকা বেগম গণমাধ্যমকে বলেন, ‘সকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় চেকপোস্ট পরিচালিত হচ্ছে। অনেকেই মাস্ক ছাড়া বের হচ্ছেন, তাদের সতর্ক করা হচ্ছে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এখন পর্যন্ত তিনজকে জরিমানা করা হয়েছে।’



সাতদিনের সেরা