kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

প্রয়োজন ছাড়া বের হলেই মামলা ও জরিমানা

অনলাইন ডেস্ক   

২৩ জুলাই, ২০২১ ১৭:০৭ | পড়া যাবে ২ মিনিটে



প্রয়োজন ছাড়া বের হলেই মামলা ও জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দুই সপ্তাহের কঠোর বিধি-নিষেধ বা লকডাউনের প্রথম দিনেই রাজধানীর রাস্তাঘাট ফাঁকা হয়ে গেছে। প্রয়োজন ছাড়া বের হলে করা হচ্ছে মামলা ও জরিমানা।

আজ শুক্রবার (২৩ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকার পাড়া-মহল্লা ও বাসস্ট্যান্ড এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

সরকারি আদেশ অমান্য করে প্রধান রাস্তায় খুব কম মানুষই আসছেন। তবে বিভিন্ন মহল্লার ভেতর কিছু মানুষ প্রয়োজন ছাড়াই ঘোরাঘুরি করছেন।

শুক্রবার সকাল থেকেই রাজধানীর মিরপুর এলাকার মোড়ে মোড়ে বসেছে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট। এসব চেকপোস্টে পরিবহন দেখলেই গতি রোধ করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানতে চাচ্ছেন কেন বের হয়েছেন, কোথায় যাবেন। সুনির্দিষ্ট কারণ ও প্রমাণ দিতে পারলেই পরিবহনগুলো ছাড়া হচ্ছে চেকপোস্ট থেকে।

আজ ভোর ৬টা থেকে শুরু হয়েছে ১৪ দিনের ‘কঠোর লকডাউন’। এ লকডাউন বহাল থাকবে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত। এর আগে ঈদুল আজহার সময় মানুষের চলাচল ও পশুর হাটে কেনাবেচার বিষয় বিবেচনায় নিয়ে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত লকডাউন শিথিল করেছিল সরকার। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ঈদের আগেই ১৩ জুলাই একটি প্রজ্ঞাপন জারি করা হয়।



সাতদিনের সেরা