kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

ঈদে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক   

২০ জুলাই, ২০২১ ১৪:১৩ | পড়া যাবে ২ মিনিটে



ঈদে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ডিএমপি কমিশনার

ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

আজ মঙ্গলবার (২০ জুলাই) রাজধানীর মিন্টু রোডে অবস্থিত ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান তিনি।

শফিকুল ইসলাম বলেন, 'পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।' তিনি বলেন, 'পশুরহাট, ঈদ জামাত এবং ঈদ পরবর্তী নিরাপত্তা জোরদার করা হয়েছে। রাজধানীর বিভিন্ন স্থানে পশুর হাট বসেছে। কিন্তু এসব হাটে অজ্ঞানপার্টি, জাল টাকাসহ নানা ধরনের অপরাধ রোধে কাজ করছে পুলিশ। পাশাপাশি হাটগুলোতে স্বাস্থ্যবিধি মানাতে নানা উদ্যোগ নেওয়া হয়েছে।  ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। এজন্য পুলিশ দুই পালা করে প্রতিটি হাটে দায়িত্ব পালন করছে।' 

ডিএমপি কমিশনার বলেন, ঈদ জামাতকেন্দ্রিক নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে প্রতিটি জামাতের স্থানে পোশাক পরিহিত পুলিশ মোতায়েন থাকবে। এর সঙ্গে আর্চওয়ে, মেটাল ডিটেক্টর দিয়ে নামাজে আসা মুসল্লিদের তল্লাশি করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার আরো বলেন, ঈদের ছুটিতে শহর ছেড়ে অনেকেই গ্রামের বাড়িতে গেছেন।  দুর্বৃত্তরা এ সময় চুরি, ডাকাতির প্রস্তুতি নেয়। তবে এ বিষয়টি মাথায় নিয়ে গত ১৫ দিন ধরে এ ধরনের অপরাধের সঙ্গে কারা কারা অতীতে জড়িত ছিল তাদের উল্লেখযোগ্য সংখ্যক সদস্যকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে। তবে নিজের নিরাপত্তায় নিজেকেও সম্পৃক্ত হতে হবে। মনে রাখতে হবে জনগণের জানমালের নিরাপত্তায় পুলিশ সার্বক্ষণিক আছে কিংবা কাজ করে যাবে। কিন্তু তাই বলে নিজেদের কিছুটা হলেও দায়বদ্ধতা থেকে যায়। 

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 



সাতদিনের সেরা