kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

ডিশ ব্যবসায়ী বাবু হত্যায় এক আসামির হাইকোর্টে জামিন

নিজস্ব প্রতিবেদক   

১৯ জুলাই, ২০২১ ১৭:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



ডিশ ব্যবসায়ী বাবু হত্যায় এক আসামির হাইকোর্টে জামিন

আব্দুর রাজ্জাক বাবু ওরফে ডিশ বাবু (ডানে)

রাজধানীর বাড্ডার ডিশ ব্যবসায়ী আব্দুর রাজ্জাক বাবু ওরফে ডিশ বাবু হত্যা মামলার আসামি সোহেলকে অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে কেন নিয়মিত জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ সোমবার তার জামিন মঞ্জুর করেন। জামিন আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কাজী মোহাম্মদ জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিএম আবদুর রাফেল।

জানা যায়, ‘বাড্ডা, ভাটারা ও গুলশান এলাকার ডিশ ব্যবসা ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০১৮ সালের ৭ মে প্রতিপক্ষ আব্দুর রাজ্জাক বাবুকে গুলি করে হত্যা করে। বাবুর পিতা মো. ফজলুর রহমান স্থানীয় একটি স্কুলের নিরাপত্তা প্রহরী ছিলেন। আসামিরা গুলি করে পালানোর সময় স্থানীয় জনতা সোহেল, রাসেল ও তাদের নেতা সাফায়াত তানভীরকে আটক করে পুলিশে তুলে দেয়। ওইবছরের ৯ মে তানভীর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এ মামলায় হাইকোর্টে জামিন আবেদন করে সোহেল। গতকাল এ আবেদনের ওপর শুনানি শেষে আদালত সোহেলের জামিন মঞ্জুর করেন। তবে এই জামনি স্থগিতের জন্য আপিল করা হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।



সাতদিনের সেরা