kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

বেপরোয়াভাবে ঢাকা ছাড়ছে মানুষ; রাস্তায় তীব্র জ্যাম

অনলাইন ডেস্ক   

১৯ জুলাই, ২০২১ ১২:০৯ | পড়া যাবে ২ মিনিটে



বেপরোয়াভাবে ঢাকা ছাড়ছে মানুষ; রাস্তায় তীব্র জ্যাম

বিমানবন্দরমুখী গাড়িগুলো ঠায় দাঁড়িয়ে আছে। ছবি : কালের কণ্ঠ

দেশে করোনা সংক্রমণের ভয়ানক অবস্থা চলছে। প্রতিদিন মৃত্যুসংখ্যা দুইশর ওপর। ঈদ উপলক্ষে লকডাউন শিথিল করা হয়েছে। বারবার বলা হচ্ছে, নিজ জায়গায় অবস্থান করতে। কিন্তু কে শোনে কার কথা! আজ সোমবার ঈদের একদিন আগে ঢাকার প্রধান সড়কগুলোয় প্রচণ্ড যানজট দেখা গেছে। বিমানবন্দর সড়কে গাড়ির চাকা ঘুরছে না। যত্রতত্র গাড়ি দাঁড়িয়ে যাত্রী তুলছে। করোনাবিধি অনুযায়ী অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনা থাকলেও কেউ সেটা মানছে না। 

ছবি : কালের কণ্ঠ

আজ সকালে মিরপুর কালশী থেকে ইসিবি চত্ত্বর হয়ে বিমানবন্দর সড়কে দেখা গেছে হাজার হাজার গাড়ির লম্বা সারি। স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। দূরপাল্লার বাসগুলো যত্রতত্র দাঁড়িয়ে ডেকে ডেকে যাত্রী তুলছে। অনেক যাত্রীকে হাতে- কাঁধে লাগেজ নিয়ে হাঁটতেও দেখা যাচ্ছে। বারবার ঘোষণা দেওয়া হচ্ছে ২৩ তারিখ থেকে পুনরায় লকডাউন শুরু হবে। তার আগে সরকারি কর্মকর্তাদের কর্মস্থলে থাকার নির্দেশও আছে। এত এত মানুষ ঢাকা ছাড়ছে, ২৩ তারিখের মাঝে সবাই ফিরতে পারবে- পরিস্থিতি সেটা বলছে না। 

ছবি : কালের কণ্ঠ

দেশে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল আটটা থেকে আজ রবিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় আক্রান্ত হয়ে ২২৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৫৭৮ জন। আগের দিনের তুলনায় করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় মোট ৩৯ হাজার ৮০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২৯.০৯ শতাংশ। গ্রামেগঞ্জে ছড়িয়ে পড়েছে করোনা। তারপরেও মানুষের ভ্রুক্ষেপ নেই। পাগলের মতো তারা ছুটছে। 



সাতদিনের সেরা