kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১ উদ্বোধন

দুই লাখ গাছ লাগাবে সেনাবাহিনী

অনলাইন ডেস্ক   

৮ জুলাই, ২০২১ ২১:২৫ | পড়া যাবে ২ মিনিটে



দুই লাখ গাছ লাগাবে সেনাবাহিনী

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি আজ বৃহস্পতিবার (০৮-০৭-২০২১) বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর উদ্বোধন করেছেন। এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় দুই লাখ গাছ রোপণ করা হবে।

এ উপলক্ষ্যে সেনাবাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শহীদ মোস্তফা কামাল লাইন এলাকায় একটি সৌন্দর্য্যবর্ধক ক্যাসিয়া জাভানিকা গাছের চারা রোপনের মাধ্যমে ঢাকা সেনানিবাসসহ দেশের সকল সেনানিবাস, ডিওএইচএস ও জলসিঁড়ি প্রকল্পে ভিডিও টেলি কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে একযোগে এই কর্মসূচীর উদ্বোধন করেন।

এ বছর বৃক্ষরোপন অভিযানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ‘‘মুজিব বর্ষে বৃক্ষরোপণ সোনার বাংলার স্বপ্ন বপন’’।

বৃক্ষরোপন অভিযান-২০২১ এ ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপন করা হবে। সকল সেনানিবাস, স্বর্ণদ্বীপসহ সকল প্রশিক্ষণ এলাকা ও ফায়ারিং রে”, সকল ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এই বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করা হবে যা ১৫ আগস্ট ২০২১ তারিখ পর্যন্ত চলমান থাকবে।

এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় দুই লক্ষ বৃক্ষ রোপণ করা হবে। দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীর মাহেন্দ্রক্ষনকে বিশেষ অর্থবহ করে তুলতে সকলকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এই বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্দেশ্যে বলে জানিয়েছে আইএসপিআর।



সাতদিনের সেরা