kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বদলির তালিকায় মৃত-অবসরপ্রাপ্ত চিকিৎসক

অনলাইন ডেস্ক   

৬ জুলাই, ২০২১ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



স্বাস্থ্য মন্ত্রণালয়ের বদলির তালিকায় মৃত-অবসরপ্রাপ্ত চিকিৎসক

করোনা ভয়াবহ আকার ধারণ করায় সহস্রাধিক চিকিৎসককে একসঙ্গে বদলি করেছে স্বাস্থ্য সেবা বিভাগ। ৪ ও ৫ জুলাই স্বাস্থ্য সেবা বিভাগের অন্তত ৪৮টি আদেশে ১ হাজার ২৩৯ জন চিকিৎসককে আগামীকাল বুধবারের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। সেখানে তারা কভিড ইউনিটে দায়িত্ব পালন করবেন।

উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বদলি করা হয় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. জীবেশ কুমার প্রামাণিক স্বপনকেও।

কিন্তু খোঁজ নিয়ে জানা গেছে, ডা. জীবেশ কুমার প্রামাণিক স্বপন গত ৬ জানুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাজশাহী মেডিক্যাল কলেজের ৩১তম ব্যাচের প্রাক্তন এ শিক্ষার্থী ২২তম স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা ছিলেন।

শুধু তিনিই একাই নন, তার মতো ফেরদৌস আরা শেখ নামে রংপুর মেডিক্যাল কলেজের গাইনি অ্যান্ড অবস বিভাগের আরো এক মৃত চিকিৎসককেও বদলি করা হয়েছে। এ ছাড়া চাকরি থেকে অবসরে যাওয়া রংপুর মেডিক্যাল কলেজের শিশু বিশেষজ্ঞ ডা. মমতাজ বেগম ও কক্সবাজার মেডিক্যাল কলেজের চক্ষু বিশেষজ্ঞ ডা. গিয়াসউদ্দিনকেও বদলি করা হয়েছে আদেশে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, কভিড-১৯ অতিমারী মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত’ বিসিএস স্বাস্থ্য ক্যাডারের এই কর্মকর্তাদের ‘সংযুক্তিতে পদায়ন’ করা হলো।

সবচেয়ে বেশি ১১৫৬ জন চিকিৎসককে বদলি করা হয়েছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে। খাগড়াছড়ি জেলা হাসপাতাল, ফেনী জেলা হাসপাতাল. দাগনভূঁইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও পাঠানো হয়েছে তাদের কাউকে কাউকে।



সাতদিনের সেরা