kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

সার্বক্ষণিক পাশে আছি : শেখ তন্ময়

নিজস্ব প্রতিবেদক   

৬ জুলাই, ২০২১ ১৬:২১ | পড়া যাবে ২ মিনিটে



সার্বক্ষণিক পাশে আছি : শেখ তন্ময়

করোনা মহামারির সময় বাগেরহাটের মানুষের পাশে সার্বক্ষণিক থাকবেন বলে জানিয়েছেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়। এরই মধ্যে তিনি নিজ সংসদীয় আসনসহ গোটা জেলার মানুষের জন্য অক্সিজেন ব্যাংক গঠন, কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দেওয়াসহ ঘরে ঘরে গিয়ে চিকিৎসা সেবা ও গর্ভবতী মায়েদের চিকিৎসা ও পুষ্টিকর খাবারও সরবরাহ করেছেন।

এ বিষয়ে শেখ তন্ময় বলেন, ‘দেখেন মহামারি করোনায় দেশের অন্যান্য জেলার মতই বাগেরহাটেও করোনার আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। প্রতিদিনই নতুন নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। করোনা মোকাবিলায় আমি আমার সংসদীয় আসন বাগেরহাট সদর ও কচুয়ার পাশাপাশি পুরো বাগেরহাট জেলায় আগে থেকেই নানা উদ্যোগ নিয়েছি। সে সব কার্যক্রম সবই চলমান রয়েছে। পাশাপাশি নিজ উদ্যোগে অক্সিজেন ব্যাংক গঠন করেছি। সেখানে আমাদের দলের নেতাকর্মী অক্সিজেন সরবরাহে নিয়মিত কাজ করছে।’

‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’- এই স্লোগানে বাগেরহাটে ভ্রাম্যমাণ মেডিক্যাল স্বাস্থ্যসেবা চালু করা হয়েছে অনেক আগেই। এ পর্যন্ত জেলার হাজারো মানুষকে সেবাও দিয়েছে এই ভ্রাম্যামাণ মেডিক্যাল স্বাস্থ্যসেবা টিম। স্বাস্থ্যসেবা নিতে হটলাইনে কল করতে স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছে এমপি শেখ তন্ময়।

তিনি বলেন, বর্তমান পেক্ষাপটে একটি জেলায় সবচেয়ে বেশি প্রয়োজন আইসিইউ বেড। আমরা ইতিমধ্যেই বাগেরহাটে আইসিইউ বেডও স্থাপন করেছি। মাস্ক বিতরণ, বিনামূল্যে করোনা পরীক্ষাও চলমান রয়েছে। এখন একটাই কাজ আমাদের জনগণকে স্বাস্থ্যবিধি মানতে হবে। সরকারের দেওয়া বিধিনিষেধ সকলকে মেনে চলতে হবে।

সাংসদ শেখ তন্ময়ের উদ্যোগে বাগেরহাটবাসীর জন্য তিনটি ক্যাটাগরিতে হটলাইন নাম্বার চালু করা হয়েছে। অক্সিজেন ব্যাংক - ০১৮৮৬-৩০৫৩০৯, বাড়ি থেকে বিনামূল্যে করোনার নমুনা সংগ্রহে-০১৪০০-৩০৫৪০৫, যে কোন প্রয়োজনে ডাক্তার যাবে আপনার বাড়ি-০১৭৩০-৩২৪৭৯৩



সাতদিনের সেরা