kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

নিষেধাজ্ঞা অমান্য করায়

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের তিন লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক   

৫ জুলাই, ২০২১ ২১:৫৪ | পড়া যাবে ১ মিনিটে



র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের তিন লাখ টাকা জরিমানা

ফাইল ফটো

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারাদেশে ২৫০ এর বেশি চেকপোস্ট স্থাপন করে সরকারের বিধি-নিষেধ মানাতে অভিযান পরিচালনা করছে র‌্যাব।

আজ সোমবার (৫ জুলাই) দেশব্যাপী কঠোর বিধিনিষেধের পঞ্চম দিনে দেশব্যাপী অভিযানে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বের হওয়ায় ৩৫০ জনকে প্রায় তিন লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সারাদেশে ৪২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের অর্থদণ্ড দেওয়া হয়।

র‌্যাব জানিয়েছে, করোনা সংক্রমণ রোধে সরকারের বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বাড়াতে দেশব্যাপী মাঠে ছিল এলিট ফোর্স র‍্যাব। সোমবার বিধি-নিষেধ বাস্তবায়নে দেশব্যাপী র‍্যাবের ১৯০টি টহল ও ২০৬টি চেকপোস্ট পরিচালনা করা হয়।  

এছাড়া বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‍্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও স্বাস্থ্যবিধি চলতে উদ্বুদ্ধ করা হয়। র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকার ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বাড়াতে মোবাইল কোর্ট পরিচালনা করেন। স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে প্রায় তিন হাজার মাস্ক বিতরণ করা হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করে র‌্যাব।



সাতদিনের সেরা